May 11, 2021, 11:18 am

সংবাদ শিরোনাম

করোনা সংকটে মানবিক নেতা প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম

image_pdfimage_print

প্রতিবেদক:করোনাযুদ্ধের এক অদম্য সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক  সহ-সভাপতি আলহাজ জাহাঙ্গীর আলম। তিনি মহামারী কোভিড-১৯ করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়ির উপজেলায় অসহায় মুক্তিযোদ্ধা, ইমাম-মুয়াজ্জিন, কৃষক, দলীয়নেতাকর্মী, সাংস্কৃতিককর্মী, দুই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স, সাংবাদিক, স্কাউট , শিশু , শ্রমিকসহ সর্বোচ্চ ৩০ হাজার অসহায় মানুষের জন্য তরুন প্রজন্মের রাজনীতিবিদ আলহাজ্ব জাহাঙ্গীর আলমের পক্ষে খাদ্যসামগ্রী ও সুরক্ষা সামগ্রী বিতরন

আর জাহাঙ্গীর আলম এর পক্ষে এ সকল খাদ্য সামগ্রী ও সুরক্ষা সামগ্রী বিতরন করেন সোনাইমুড়ি ও চাটখিল উপজেলা নিবার্হী কর্মকর্তাদের উপস্থিতে সোনাইমুড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুমিনুল ইসলাম বাকের, সোনাইমুড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিজাম উদ্দিন সুজন, জেলা যুবলীগের সদস্য আবু ছায়েম,সোনাইমুড়ি মহিলালীগের সভানেত্রী লুবনা মরিয়ম সুর্বনাসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

একই সময় চাটখিল উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরন করেন চাটখিল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, নোয়াখালীর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক মাসুদুর রহমান শিপন , চাটখিল উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর ,চাটখিল মহিলা লীগের সভানেত্রী শামীমা আক্তার মেরীসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ চাটখিল উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

এদিকে, দুর্যোগের মধ্যে চলে এসেছে উৎসব-ঈদ উল ফিতর। তাই এবার করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়ার চ্যালেঞ্জ নিয়েছেন জাহাঙ্গীর আলম। ঈদকে সামনে রেখে দুই উপজেলার বেকার ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেন তিনি। ইতিমধ্যে রাজনৈতিক নেতাকর্মী, গণমাধ্যমকর্মী, বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধির কাছে পৌঁছে গেছে তাঁর ঈদ উপহার। এই ধারাবাহিকতায় শুক্রবার ঈদ উপহার পেল শিশুরা। উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৫০০০ শিশুর মাঝে আলহাজ্ব জাহাঙ্গীর আলমের পক্ষে জেলা পরিষদের সদস্য মাসুদুর রহমান শিপন শিশুখাদ্য বিতরণ করেন।

এর আগে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমের পক্ষে নোয়াখালী জেলার সাংবাদিকদের মাঝে ঈদউপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।বুধবার দুপুরে তিনি নোয়াখালী প্রেসক্লাব অডিটোরিয়ামে জেলা ও উপজেলার দেড় শতাধিক প্রিন্ট, ইলেকট্রনিক, স্থানীয় পত্রিকার সাংবাদিক ও ক্যামেরা পারসনদের মোবাইল ফোনে ঈদ শুভেচ্ছা জানান এবং সাংবাদিকদের হাতে ঈদ উপহার তুলে দেওয়া হয়। জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে ঈদউপহার হিসেবে খাদ্যসামগ্রী পেয়েছেন জেলার সাংস্কৃতিক কর্মীরা। সোনাইমুড়ী ও চাটখিল উপজেলা ইউনিয়ন চেয়ারম্যানদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও দুই উপজেলার ইমাম-মুয়াজ্জিন, ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক ও স্কাউটের ৯ শতাধিক সদস্যের মাঝেও খাদ্যসামগ্রী ও ঈদ উপহার প্রদান করা হয়। এই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের ১০ হাজার নেতাকর্মীর মাঝে ঈদ উপহার বিতরণ করা হবে।

এ ছাড়াও চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার নিম্ন আয়ের ২০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। জনপ্রতিনিধি না হয়েও জনগণের কল্যাণে কাজ করা যায়। হয়ে ওঠা যায় জনগণের প্রকৃত বন্ধু। শুধু প্রয়োজন সদিচ্ছার, প্রয়োজন আন্তরিকতার। করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে সেই দৃষ্টান্তই সৃষ্টি করেছেন জাহাঙ্গীর আলম। মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় জাহাঙ্গীর আলম চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার বিভিন্ন শ্রেনী-পেশার ৩০ হাজার মানুষের মাঝে সুরক্ষাসামগ্রী ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় সাধারণ মানুষ, দলীয় নেতাকর্মী, করোনা মোকাবেলায় স্বেচ্ছাসেবী, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী হিসেবে ২৫ হাজার পিস সার্জিক্যাল মাস্ক, ১৫০ পিস পিপিই, ৫০ পিস পিপি গাউন, ১২ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার (হেক্সিসল), ৮ হাজার পিস হ্যান্ড গ্লাভস প্রদান করা হয়েছে। প্রানঘাতী  করোনা ভাইরাসের কারনে

এছাড়া সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার জাহাঙ্গীর আলমের নির্দেশ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা কৃষকের মাঠের ধান কেটে দেয়। করোনা সংক্রমণের শুরুথেকে ধাপে ধাপে চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় রিক্সাচালক, দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone