June 15, 2021, 4:41 am

সংবাদ শিরোনাম

যুগ্ম-সচিব পদে পদোন্নতি পেলেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময়দাসসহ ৬ ডিসি

করোনা ভাইরাসের এই সময়ে উপসচিব থেকে যুগ্ম-সচিব পদে ১২৩ কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। পদোন্নতিপ্রাপ্ত ১২৩ কর্মকর্তার মধ্যে ছয়জন জেলা প্রশাসক (ডিসি) রয়েছেন। এছাড়াও রয়েছেন ৪ জন মন্ত্রীর একান্ত সচিব (পিএস)।

জনপ্রশাসন মন্ত্রণালয় সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (০৫ জুন) কর্মকর্তাদের পদোন্নতির আদেশ জারি করেছে। পদোন্নতিপ্রাপ্তরা প্রশাসন ক্যাডারের ১৭ ব্যাচ ও অন্যান্য ক্যাডারের কর্মকর্তা।

ঢাকার ডিসি আবু ছালেহ মুহাম্মদ ফেরদৌস খান, রাজশাহীর ডিসি মো. হামিদুল হক, বগুড়ার ডিসি ফয়েজ আহাম্মদ, মাদারীপুরের ডিসি মো. ওয়াহিদুল ইসলাম, নোয়াখালীর ডিসি তন্ময় দাস এবং যশোরের ডিসি মোহাম্মদ শফিউল আরিফ উপসচিব থেকে পদোন্নতি পেয়েছেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর একান্ত সচিব গৌতম চন্দ্র পাল, রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আতিকুর রহমান, সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব বিজয় কৃষ্ণ দেবনাথ এবং স্থানীয় সরকার মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী যুগ্মসচিব হয়েছেন।

প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টার একান্ত সচিব মো. জাহিদুল ইসলাম ভূঞার নামও পদোন্নতির তালিকায় রয়েছে।

হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক ফাহমিদা আখতার অন্যান্যদের মধ্যে স্থান পেয়েছেন।

পদোন্নতিপ্রাপ্ত এক কর্মকর্তা বাংলানিউজকে জানিয়েছেন, যারা পদোন্নতি পেয়েছেন তারা প্রশাসন ক্যাডারের বিসিএস ১৭ ব্যাচ ও অন্যান্যরা বিভিন্ন ক্যাডারের কর্মকর্তা। পদোন্নতির বিধিমালা অনুযায়ী অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের অনেক আগেই পদোন্নতি পাওয়ার কথা ছিল।

পদোন্নতি পেয়েছেন বিভিন্ন দূতাবাসের ছয়জন কর্মকর্তা

বিভিন্ন দূতাবাস ও মিশনের ছয়জন কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন। তারা হলেন, তেহরান দূতাবাসের কাউন্সিলর মো. হুমায়ুন কবির ও কর্মাশিয়াল কাউন্সিলর মো. সবুর হোসেন, যুক্তরাজ্য বাংলাদেশ হাই কমিশনের কর্মাশিয়াল কাউন্সিলর এসএম জাকারিয়া হক, মিয়ানমার দূতাবাসের কর্মাশিয়াল কাউন্সিলর হাসান খালেদ ফয়সাল, টোকিও বাংলাদেশ অ্যাম্বাসির কাউন্সিলর জিয়াউল আবেদীন এবং উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর নৃপেন চন্দ্র দেবনাথ।

এসব কর্মকর্তার আদেশে বলা হয়েছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্মকর্তাদের প্রেষণ পদের বেতন স্কেল উন্নীত করে আদেশ জারি করবে। আদেশ জারির পর কর্মকর্তাদের উন্নীত পদে যোগদান করে যোগদানপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করবেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা উন্নীত পদে যোগদানের তারিখ থেকে পদোন্নতিপ্রাপ্ত পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন। তবে বৈদেশিক ভাতা এবং এন্টারটেইনমেন্ট অ্যালায়েন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস বা মিশনের মূল পদের নির্ধারিত মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone