মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নোয়াখালীতে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ৯ ডাকাত গ্রেপ্তার নোয়াখালীর মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি ঢাকা থেকে গ্রেপ্তার ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ: যাবজ্জীব সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার নোয়াখালীতে বিনোদন কেন্দ্রের দাবীতে লিফলেট বিতরণ ভাসাচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫শিশু সহ ৯জন দগ্ধ নোয়াখালীতে শত্রুতার বিষে প্রাণ গেল ৯ হাঁসের এক দশক পর নোয়াখালী জেলা ক্রিকেট লীগ শুরু নোয়াখালীতে শিশুর খতনায় ভুল, অতিরিক্ত রক্তপাত: উপ-সহকারী মেডিকেল অফিসারকে বদলি কলেজছাত্রী ধর্ষণ মামলায় ইউএনও’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে খতনা করতে গিয়ে শিশুর পুরুষাঙ্গ কর্তনের অভিযোগ

নোয়াখালীর আন্ডারচরে প্রবাসীর জমি ভুমিদস্যু শাহ আলম দখলের চেষ্টা

প্রতিবেদক:নোয়াখালী সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়নের পশ্চিম মাইছছরা গ্রামে সৌদি প্রবাসী আবদুর রহিমের ক্রয়কৃত জমি দখল নিতে চায় একই এলাকার ভুমিদস্যু শাহআলম। এ নিয়ে উভয়ের মধ্যে মামলা হামলার ঘটনাও ঘটেছে। সমস্যার সমাদানও পাচ্ছেন না প্রবাসে থাকা রহিম ও তার পরিবার। তারা শাহআলমের কবল থেকে মুক্তি পেতে চায়।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, প্রবাসী আবদুর রহিম ২০০৩ সালে একই ইউনিয়নের মমিন উল্যা ও আয়শা বেগমের কাছ থেকে ১ একর ৪০ শতাংশ জমি ক্রয় করে দখল বুঝে নেয়। বর্গা করে ঐ জমি চাষাবাদি করছেন রহিমের ভাতিজী জামাই হোরণ মিয়া। স্থানীয় মামলাবাজ ও ভুমিদস্যূ শাহ আলমের বাড়ির পার্শে ঐ জমি হওয়ায় তিনি ভুয়া দলিল সৃজন করে ঐ জমি নিজের কেনা বলে দাবি করে।

এ নিয়ে উভয়ের মধ্যে দন্দ সৃষ্টি হয়। অনেকবার জমি দখলের চেষ্টা করেন শাহআলম। এ বিষয়ে আবদুর রহিম আদালতে মামলা করলে আদালত আবদুর রহিমে পক্ষে রায় দেয়। শাহআলম তাও মানেছেন না এরপর উকিল শালিসেও রহিমের পক্ষে সীদ্ধান্ত হয়। সর্বশেষ ইউপি কার্যালয়ে উভয় পক্ষের কাগজ পর্যালোচনায় ও আবদুর রহিমের পক্ষে রায় দেন গ্রাম আদালত। স্থানীয় মোঃ ইয়াছিন মেম্বার কাগজ পর্যালোচনা করে চেয়ারম্যানের নির্দেশ ক্রমে পরিমাপ করে রহিমকে জমি বুঝিয়ে দেয়।এ কিছুর পরও ভুমিদস্যূ শাহআলম কোন সীদ্দান্তকেই মানতে চায় না শাহ আলম।

একের পর এক সমস্যা সৃষ্টি করছে শাহআলম কখনও জমির সীমানায় গাছ লাগাচ্ছে কখনও জোর পুর্বক মাটি কাটার চেষ্টা করছে। তিনি এসব বিষয়ে প্রশাসনের সহায়তা কামনা করেন।এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আলী হায়দার বকসী জানান,উভয়ে উভয়ের বিরুদ্ধে মামলা করেছে। আমি ডেকে মামলা তুলে উভয়কে নিয়ে বসেছি। এবং ইয়াছিন মেম্বারকে দায়িত্ব দিলে জমি আবদুর রহিমের প্রমাণিত হয়। জমি আবদুর রহিমের,খতিয়ান রহিমের এবং জমি দখল ও রহিমের শাহ আলম অহেতুক ঝামেলা করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web