May 10, 2021, 10:22 pm

সংবাদ শিরোনাম

মহামারী করোনায় সোনাইমুড়ী পৌরবাসীর পাশে রয়েছে : মেয়র মোতাহের হোসেন মানিক

image_pdfimage_print

সালেহ উদ্দিন সবুজ, নোয়াখালী:নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র মোতাহের হোসেন মানিক। তেপ্পান্ন হাজার জনসংখ্যা এবং বাইশ হাজার ভোটারের পৌরসভায় তার আগে গোলাম মহি উদ্দিন ভূঁইয়া মিলন প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।
মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে তিনি জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। একনেক থেকে ২৮ কোটি টাকার একটি প্রকল্প পাশ করিয়ে তিনি সোনাইমুড়ী পৌরবাসীর জন্য ৩৬ কি.মি রাস্তা পাকাকরণ,২৯টি কালভার্ট, ৩ কি.মি. ড্রেন নির্মাণ এবং ৭০০ বাড়িঘরের রাস্তা পাকা করণের কাজ সম্পন্ন করেছেন।

মহামারী করোনার প্রাদুর্ভাবের প্রথম থেকেই তিনি পৌরবাসীর জন্য কাজ করে যাচ্ছেন। জনগণকে সচেতন করার জন্য মাইকিং,লিফলেট,হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, জীবানুনাশক ওষুধ ছিটানো প্রভৃতি কাজ করে গেছেন মেয়র মোতাহের হোসেন মানিক।

মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়নের জন্য পৌরসভার নয়টি ওয়ার্ডে সবার সাথে সমন্বয় করে কমিটি করা হয়েছে তার উদ্যোগে।সরকারি বরাদ্দের পাশাপাশি তিনি ব্যক্তি উদ্যোগেও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। ত্রাণ সাহায্য হিসেবে প্রথম পর্যায়ে এক টন চাল ৫০টি পরিবার,দ্বিতীয় পর্যায়ে পাঁচ টন চাল ২৫০ টি পরিবার,তৃতীয় পর্যায়ে ২৩ টন চাল ১১৫০ টি পরিবারসহ সর্বমোট ১৪৫০টি পরিবারের মধ্যে ২০ কেজি হারে বিতরণ করা হয়।

সঠিকভাবে এসব চাল বিতরণ করা হয়েছে কিনা এ বিষয়ে জানতে চাইলে মেয়র বলেন,প্রত্যেকটি ওয়ার্ড কাউন্সিলরগণ ওয়ার্ড পর্যায়ে তালিকা করে কর্মহীন,বেকার লোকদেরকেই এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে দুইশত করে নয়টি ওয়ার্ডে আটারশত বিশেষ ওএমস কার্ড চালু করা হয়েছে বলে তিনি জানান।

যারা এপ্রিল মাসে ১০ কেজি ,মে মাসে ২০ কেজি এবং জুন মাসেও ২০ কেজি করে চাল ইতোমধ্যে পেয়েছে । আরো সতেরশো মানুষকে বিশেষ ওএমএস কার্ড প্রদান করার জন্য তালিকাভুক্তির কাজ চলমান রয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone