April 12, 2021, 3:47 pm

রোনালদোর আরও একটি রেকর্ড

image_pdfimage_print

প্রতিপক্ষ বোলোনিয়ার মাঠে পেনাল্টি থেকে একটি গোল করে জুভেন্টাসের জয়ে অবদান রাখার পাশাপাশি দারুণ একটি রেকর্ডও গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ ফুটবলার হয়ে ইতালিয়ান সেরি আয় সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি এখন তার ঝুলিতে।

সোমবার রাতে বোলোনিয়ার বিপক্ষে প্রথমার্ধের খেলায় পেনাল্টি থেকে গোলটি করে রেকর্ডটি দখলে নেন রোনালদো। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে নাম লেখানো পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের ইতালির শীর্ষ লিগটিতে গোলের সংখ্যা দাঁড়াল ৪৩টি, যা কোনো পর্তুগিজ ফুটবলারের পক্ষে সর্বোচ্চ।

এই রেকর্ডটি এতদিন দখলে ছিল পর্তুগালের সাবেক ফুটবলার রুই কস্তার। ফিওরেন্তিনা ও এসি মিলানের হয়ে ১৯৯৪ ও ২০০৬ সময়ে ৪২টি গোল করেছিলেন অ্যাটাকিং এই মিডফিল্ডার।

বোলোনিয়ার বিপক্ষে গোলটি নিয়ে চলতি সেরি আয় রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল ২২টি, যা ক্লাবটির হয়ে প্রথম মৌসুমে করা গোলের চেয়ে একটি বেশি।

পর্তুগিজ ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ও লা লিগায়ও সবচেয়ে বেশি গোল করার রেকর্ড রয়েছে রোনালদোর।

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৯৬টি ম্যাচ খেলে রেকর্ড ৮৪টি গোল করেন এই ফরোয়ার্ড। আর লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ২৯২টি ম্যাচে করেন ৩১১টি গোল, ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোলদাতা খেলোয়াড়ও রোনালদো। স্পেনের শীর্ষ লিগে তার চেয়ে সবচেয়ে বেশি গোলদাতা একমাত্র খেলোয়াড় বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।

বোলোনিয়ার মাঠে ২-০ গোলের জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরও এগিয়ে গেল জুভেন্তাস। দলের জয়ে অপর গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

এখন পর্যন্ত ২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্তাস। এক ম্যাচ কম খেলা লাৎসিও ৬২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone