শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম

নোয়াখালীতে করোনার শুরু থেকেই জনগণের পাশে ব্র্যাক

সালেহ উদ্দিন সবুজ:নোয়াখালী জেলায় বৈশ্বিক মহাসংকটে করোনা ভাইরাসের ক্রান্তিলগ্নে সাধারণ জনগণের পাশে নানাবিধ সচেতনতার অংশ হিসেবে ইতিবাচক ভূমিকা পালন করছে ব্র্যাক।বৃস্পতিবার ব্র্যাক – পেপসিকোর উদ্যোগে ২য় দফা খাদ্য সহায়তা সহায়তা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক দাবি কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল কাদের, ব্র্যাক জেলা সমন্বয়কারী আক্তারুল ইসলাম, বিমল চন্দ্র পাল, আব্দুর রহিম, বিপ্লব সাহা ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক মো সাইফুল ইসলাম প্রমুখ।

ব্র্যাক নোয়াখালী জেলায় করোনা ভাইরাস মোকাবিলায় যে সমস্যাটা কার্যক্রম পরিচালনা করছে তার মধ্যে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে, থানা ও উপজেলায়, হাটবাজারে লিফলেট বিতরণ, বাজার ও জনবহুল স্থানে জনসাধারণের হাত ধোয়ার জন্য পানির ড্রাম স্থাপন, সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে বিভিন্ন দোকানের সামনে বৃত্ত অংকন, পাড়ায় মহল্লার দেওয়ালে দেয়ালে সচেতনতামূলক স্টীকার লাগানোসহ সমগ্র জেলায় সপ্তাহব্যাপি মাইকিং করা হয়। এছাড়া সাবান, টয়লেট ক্লিনার, মাস্ক ও স্যানেটারী ন্যাপকিন বিতরণ করা হয়।

ব্র্যাক আঞ্চলিক কর্মকান্ডে করোনা ভাইরাসের আগমনে নোয়াখালী সদর শাখায় বিকাশের মাধ্যমে এবং হ্যান্ড ক্যাশে অতিদরিদ্র ৪৮০ টি পরিবারে ১৫০০ টাকা করে মোট ৭২০০০০টাকা প্রদান করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের তালিকাভূক্ত ১০৩৪ টি পরিবারে ব্র্যাক-পেপসিকোর খাদ্য সহায়তা হিসেবে দুই দফায় প্রত্যেকটি পরিবারে ৩২ কেজি চাল, ৪ কেজি চাল,৪ কেজি ডাল, ২কেজি লবন, ২ কেজি চিনি, ২ কেজি সুজি, ২০ প্যাকেট বিস্কুট, ৪ কেজি আটা, ৪ লিটার সয়াবিন তেল দেয়া হয়।
এছাড়া ২৩ মার্চ থেকে ঋন আদায় বন্ধ করে ক্ষুদ্র ও মাঝারি গ্রাহকদের বিকাশের মাধ্যমে প্রায় ৫০,০০০০০ টাকা সঞ্চয় ফেরত দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web