April 12, 2021, 12:47 pm

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, ১৫৯ জন আক্রান্ত

image_pdfimage_print
প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৯০টি নমুনা পরীক্ষা করে ১৫৯ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন।
এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৬২৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬৫ জন। শনিবার  সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ২৪ জনের।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৬২ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এই ল্যাবে পজেটিভ শনাক্ত হয় ২১ জনের। আর
চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৪৩ জনের।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ শনাক্ত হয় ৭ জনের। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রামের বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি ল্যাবের রিপোর্ট পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মহানগরে ৮২ জন এবং উপজেলায় ৭৭ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone