April 16, 2021, 5:25 pm

সংবাদ শিরোনাম

কোরবানির পশুর হাট থেকে সংক্রমণ বাড়ার আশঙ্কা

image_pdfimage_print

প্রতিবেদক: পবিত্র ঈদুল আযহায় কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে আরেকদফা করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। স্বাস্থ্যবিধি মেনে সরকার পশুরহাট বসানোর কথা বললেও তা কিভাবে নিশ্চিত করা হবে সে ব্যাপারে কোন কর্তৃপক্ষের কাছে সুনির্দিষ্ট নির্দেশনা নেই। এ অবস্থায় পশুরহাট বসানোর সিদ্ধান্ত সবাইকে ভাবিয়ে তুলেছে।

ঢাকার গাবতলীর স্থায়ী পশুরহাটে প্রতিদিন সারাদেশ থেকে আসা শত শত পশু কেনা বেঁচা হয়। এখানে এই হাটের প্রবেশ পথে নেই করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে স্বাস্থ্য সচেতনমুলক কোন কার্যক্রম।

এরমধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন ৩০টি অস্থায়ী পশুর হাট বসানোর প্রক্রিয়া শুরু করেছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ১৮টি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় বসবে ১২টি হাট।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ শাহ মনির হোসেন বলেন, এসব হাটে স্বাস্থ্যবিধি অনুসরণ করা কোনোভাবেই সম্ভব হবে না। ফলে দেশে করোনার সংক্রমণ কয়েক গুণ বেড়ে যাবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, আগের বছরের হিসেবে দরপত্র আহবান করা হলেও এবার হাটের সংখ্যা যতটা কমিয়ে আনা যায় তা বিবেচনা করা হচ্ছে। হাটে প্রবেশের মুখে হাত ধোঁয়ার ব্যবস্থা থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবলিন বলেন, হাটে যারা আসবেন তাদের সবাইকে অবশ্যই মাস্ক পড়তে হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে হাট কীভাবে পরিচালিত হবে, রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে তার নির্দেশনা দেয়া হবে বলে জানান তিনি। সূত্র : বৈশাখী টিভি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone