April 13, 2021, 8:30 pm

মেস ভাড়া নিয়ে অমানবিক আচরণ বন্ধের আহবান ছাত্রলীগের

image_pdfimage_print

প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে মেস ভাড়া দিতে না পারায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে অমানবিক আচরনের প্রতিবাদ জানিয়েছে ছাত্রলীগ। এ সংক্রান্ত সমস্যা সমাধানে সংগঠনের কয়েকজন নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে যে, বা‌ড়ি ভাড়া দিতে বিলম্ব হওয়ায় বিনা নোটিশে কয়েকজন শিক্ষার্থীর সার্টিফিকেটসহ মূল্যবান জিনিসপত্র ভাগাড়ে ফেলে দেয়া হয়েছে, যা কখনই কাম্য নয়। উক্ত ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা জ্ঞাপন করছে। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, শিক্ষার্থীদের সাথে উক্ত অমানবিক আচরণ তাদের সম্ভাবনাময় ভবিষ্যতের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

আরো বলা হয়, বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে অনেক শিক্ষার্থীরা করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে যে যার মতো নিরাপদে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। করোনাকালে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা অবলম্বন করা, বাড়িতে নিরাপদে থাকা এবং এ কারণে অনেক শিক্ষার্থীরা বাড়িওয়ালা ও মেস মালিকদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করতে পারছে না।

ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোন যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে আছে এবং যেকোন মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বদ্ধপরিকর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদ্যমান করোনা সংকটে শিক্ষার্থীদের সাথে অমানবিক আচরণ না করে তাদের প্রতি সদয় হয়ে যৌক্তিক ও সুষ্ঠু সমাধানের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে সকল বাড়িওয়ালা ও মেস মালিকদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। পাশাপাশি শিক্ষার্থীদেরকেও তাদের সাথে আলোচনা করে যৌক্তিক সমাধানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।

সেই সাথে, সকল শিক্ষার্থীকে যেকোনো মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিম্মোত্ত নেতৃবৃন্দের নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে-

ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ: ০১৭২৩৬০৯১৫৭
উপ-সমাজসেবা সম্পাদক হাসানুর রহমান হাসু: ০১৭০৩৯৮৫৪০১

তৌকির আহম্মেদ তপু: ০১৯১২২৩১১৭৫
আহমেদ নাসিম ইকবাল: ০১৭৭৩৯৭৫২৭৭
শেখ সাঈদ আনোয়ার সিজার: ০১৭১৩৬৩৩২৭৯

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone