April 20, 2021, 12:42 pm

সংবাদ শিরোনাম
কাদের মির্জা পুলিশের হাতে লাঞ্ছিত ‘ভ্যাকসিনের চাহিদা পূরণে সব দেশের একত্রে কাজ করা প্রয়োজন’ লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি প্রধানমন্ত্রীর পিএস/এপিএস পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১ আন্ডারচরে রাতের আঁধারে ভূমি দখলের চেষ্টা, ভূমিদস্যু বাহিনীর ৫ রাউন্ড গুলি আরো এক সপ্তাহ বাড়ছে লকডাউন: ওবায়দুল কাদের কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ নোয়াখালীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চাঁদাবাজির মামলায় কারাগারে নোয়াখালীতে বাঁশ ঝাড় থেকে অস্ত্র-কার্তুজ উদ্ধার, যুবক আটক হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার

নোবিপ্রবি’র প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন

image_pdfimage_print

প্রতিবেদক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রতিষ্ঠাবার্ষিকী ২০২০ উদযাপন করা হয়েছে।
বুধবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন নোবিপ্রবি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম। এদিন অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল উদ্বোধনী ঘোষণা, শোভাযাত্রা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তৃতা করেন উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম। বক্তৃতায় তিনি বলেন, ’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় ২০০১ সালে মহান সংসদে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আইন পাস হয়। এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বর্তমান প্রধানমন্ত্রীর উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে, তিনি না হলে নোয়াখালীতে এ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা হতো না।

আমরা তাই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মধ্য দিয়ে সে অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। এজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সীমিত পরিসরে দিনটি উদযাপন করছে। করোনা মহামারীর মতো বৈশ্বিক এ দুর্যোগ যেন অচিরেই কেটে যায় এবং আমরা যেনো আগের মতো সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যেতে পারি- আজকের দিনে আমি এ আশাবাদ ব্যক্ত করি। প্রতিষ্ঠাবার্ষিকীর এদিনে আমি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ভৌত অবকাতঠামোগত উন্নয়নসহ সর্বাঙ্গিন কার্যক্রমের উত্তরোত্তর সাফল্য ও সম্মৃদ্ধি কামনা করি’।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে নোবিপ্রবি পরিবারের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
মহামারী করোনা ভাইরাস (কোবিড-১৯) এর বর্তমান প্রেক্ষাপটকে বিবেচনায় এনে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্যাম্পাসে সীমিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone