বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:২০ অপরাহ্ন

ভারতে করোনায় মৃত্যু ৩০ হাজার ছাড়াল

প্রতিবেদক: ভারতে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। আর করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লাখ।

মৃত্যু বিবেচনায় ফ্রান্সকে ছাড়িয়েছে ভারত। সেখানে করোনায় মারা গেছে ৩০ হাজার ৬০১ জন। মৃত্যু বিবেচনায় বিশ্বে দেশটির অবস্থান এখন ষষ্ঠ অবস্থানে।

তবে আক্রান্ত বিবেচনায় বিশ্বে ভারতের অবস্থান তৃতীয়তে। সেখানে শনিবার সকাল পর্যন্ত ভারতে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬ হাজার ২জন। খবর এনডিটিভির

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯ হাজার ৬০৩ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৩৭৬ জনের।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ২২ লাখ ৮৭ হাজার ৪৭৫ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই ভাইরাসে মারা গেছেন ৮৫ হাজার ২৩৮ জন।

ভারতে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, একদিনে ৭৪০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে পরপর দু’বার এত রোগীর মৃত্যুর খবর মিলেছে। জানা গেছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৪৫ হাজার ৭২৯ জন একদিনে সংক্রমিত হয়েছে।

গত তিন সপ্তাহে দ্বিগুণ হারে বেড়েছে করোনা সংক্রমণ। গত ২ জুলাই পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ছিল ৬ লাখ। তিন সপ্তাহ বাদে সেই সংখ্যা দ্বিগুণে এসে দাঁড়িয়েছে।

দেশটিতে সংক্রমণ বাড়লেও বেড়েছে সুস্থতার হার। এখন পর্যন্ত সেখানে সুস্থতার হার শতকরা ৬৩ দশমিক ৪৫ ভাগ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, গোটা বিশ্বের বিচারে ভারতে মৃত ও সংক্রমণের হার কম। তিনি জানান, ভারতে এখন প্রতি ১০ লাখে সংক্রমিত হয়েছেন ৮৬৪ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, শনিবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৬ লাখ ৭২ হাজার ৮৪১ জন। আর মারা গেছেন ৬ লাখ ৩৮ হাজার ৩৫২ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web