বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

আমার মেয়াদ থাকাকালিন অবস্থায় পৌর সভার ১টি সড়ক ও কাঁচা থাকবে না: মেয়র সোহেল

সালাহ উদ্দিন সুমন: দীর্ঘ প্রায় ২০ বছর পর নোয়াখালী পৌর সভার ৯নং ওয়ার্ডের অবহেলিত ভবানীগঞ্জ সড়কের ( ইনকাম চৌধুরীর পোল থেকে কালিতারা বাজার পর্যন্ত) নির্মান কাজের উদ্বোধন করলেন নোয়াখালী পৌর মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ।

রোববার সকাল ১০ টায় ৯নং ওয়ার্ড কাউন্সিলর ফখরুদ্দিন মাহমুদ ফখরুলের সভাপতিত্বে সড়কটি উদ্ভোধন কালে মেয়র জানান, কুয়েত ফান্ডের ডিআইএপি প্রকল্পের অধিনে ১ কোটি ৩ লক্ষ টাকার ব্যয়ে ভবানীগঞ্জ অর্থাৎ ইনকাম চৌধুরীর পোল থেকে কালিতারা বাজার পর্যন্ত এ রাস্তার কাজ সম্পন্ন হবে।

ঠিকাদার যে হোক কাজ বুঝে নেয়ার দায়িত্ব আমার। কোন অনিয়ম হতে দিব না, আমার মেয়াদ থাকাকালিন অবস্থায় পৌর সভার ১টি সড়ক ও কাঁচা থাকবে না, পর্যায় ক্রমে সবগুলো সড়ক পাকাকরন করা হবে। মহামারি করোনা ভাইরাস না আসলে এ সকল রাস্তার কাজ অনেক আগে শেষ হতো।
আমি ইতিমধ্যে পৌর অডিটোরিয়ামের নাম করন করেছি রবিউল হোসেন কচি অডিটোরিয়াম। তাই জনগনের দাবীর প্রেক্ষিতে সাবেক পৌর চেয়ারম্যান মরহুম রবিউল হোসেন কচি ভাইয়ের নামে রাস্তাটি নাম করনের জন্য আমি মন্ত্রনালয়ে সুপারিশ পাটাবো।

তিনি আরো বলেন এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে উত্তর ফকিরপুর রাস্তা, বিচারপতি বদরুল হায়দার সড়ক, চাইল্ড কেয়ার স্কুল রাস্তা, হাকিম কোয়াটার রোড, জজ্ কোট রাস্তা,খন্দকার পাড়াও বোর্ড স্কুল সড়ক এবং পুরাতন কলেজ সড়ক নির্মান করা হবে। এছাড়াও এ প্রকল্পের অধিনে ৭টি ড্রেনের কাজ হাতে নেয়া হয়েছে। ড্রেন গুলো হচ্ছে নোয়াখালী বিশ্ববিদ্যালয় কলেজ হতে মাষ্টারপাড়া সড়কের পার্শ্বে ড্রেন, ফ্লাট রোড়ে  সংলগ্ন রাস্তার পার্শ্বে ড্রেন, খাদেমুল ইসলাম রাস্তার পার্শ্বে ড্রেন, সোনাপুর বাজার ড্রেন, শিল্পকলার পার্শ্বে ড্রেন, বিনোদপুর কালবার্ড এবং দত্তেরহাট গরু বাজারের কালবার্ড সংলগ্ন ড্রেন। মোট ৬ কোটি ৪৬ লাখ ১৫ হাজার ৩শত ৮০ টাকার প্রকল্প ব্যয়ে এসব কাজ সম্পন্ন হবে।

কাউন্সিলর ফখরুদ্দিন মাহমুদ জানান, দীর্ঘ যুগ থেকে এ রাস্তাটি অবহেলিত ছিল। সাবেক পৌ চেয়ারম্যান মরহুম রবিউল হোসেন কচি ভাইয়ের আমলে রাস্তাটি নির্মান হয়েছিল। এরপর এসড়কের আর সংস্কার হয়নি।

এ রাস্তাটি সংস্করনের জন্য আমাদের নেতা একরামুল করীম চৌধুরী এমপি ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান ভাইয়ের অনরোধ ছিল । আমি পৌরসভার মেয়র মহোদ্বয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি তিনি রাস্তাটির পুণনির্মান কাজের উদ্বোধন করেছেন। আমি এমপি মহোদ্বয় ও উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে মেয়র মহোদ্বয়কে ধন্যবাদ জানাই।এসময়, পৌর সভার নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া, প্রকৌশলী দেলোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web