বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন

হাতিয়ার বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের মাস্টার-ক্রুসহ ১৪জনকে জীবিত উদ্ধার

প্রতিবেদক: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বঙ্গোপসাগর চ্যানেলে ডুবে যাওয়া কার্গো জাহাজ বানু আক্তার-১’র মাস্টার-ক্রুসহ ১৪জনকে জীবিত উদ্ধার করেছে স্থানীয় জেলেরা।রোববার  দুপুর ১টার দিকে হাতিয়ার ভাসান চর এলাকার বঙ্গোপসাগর থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, আজ দুপুরের দিকে বঙ্গোপসাগরে লাইফ জ্যাকেট পরিহিত মাস্টার-ক্রুসহ জনকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় জেলেরা উদ্ধার করে। তারা সবাই গতকাল বঙ্গোপসাগরের মোহনায় ডুবে যাওয়া মালবাহী কার্গো জাহাজ বানু আক্তার-১’র মাস্টার ও ক্রু। পরে তাদেরকে উদ্ধার করে স্থানীয় জেলেরা হাতিয়া উপজেলার বুড়ির চর ইউনিয়নের সূর্য মুখি বাজারে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা ও খাবার দিয়েছে।

উল্লেখ্য, এর আগে  শনিবার ( ১৫ আগস্ট) সকালের দিকে ১৮০০ শত মেট্রিক টন গম নিয়ে মালবাহী জাহাজ আক্তার বানু-১ চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে। গম নিয়ে আসার পথে মেঘনা-বঙ্গোপসাগরের মোহনায় প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে জাহাজটির তলদেশ ফেটে ঠেঙার চর এলাকায় ১৮০০শত টন গম নিয়ে এ জাহাজ ডুবির এ ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web