April 13, 2021, 8:24 pm

নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি ডা. জাফরুল্লাহ চৌধুরীর

image_pdfimage_print

প্রতিবেদক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী নারায়ণগঞ্জের তল্লায় মসজিদ বিস্ফোরণের ঘটনায় নিহতদের পরিবারকে কমপক্ষে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন।

রবিবার নারায়ণগঞ্জের তল্লায় বিস্ফোরিত মসজিদ পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

দুপুরে নারায়ণগঞ্জের তল্লা এলাকায় গেলে সর্বস্তরের শত শত লোক ডা. জাফরুল্লাহ কে দেখে আবেগে আপ্লুত হয়ে তার পাশে ভিড় জমান। তিনি সবার সঙ্গে দীর্ঘক্ষণ আলাপ করেন। পরে তিনি দুর্ঘটনা কবলিত মসজিদটি পরিদর্শন করেন এবং নিহতদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া গেলে অনেক প্রাণে বেঁচে যেতো। এতো বড় একটা জেলা শহর, এখানে এতগুলা হাসপাতাল, এখানেই আহতদের প্রথমে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করার দরকার ছিলো। নারায়ণঞ্জেই যদি আহতদের চিকিৎসা ব্যবস্থা করে যেতো তাহলে অর্ধেক লোকই বেঁ যেতো।

সরকাররের ব্যর্থতায় এমন দুটনা ঘটেছে জানিয়ে তিনি বলেন, যারা মারা গেছে তাদের প্রত্যেকের পরিবারকে কমপক্ষে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে। মসজিদ বিস্ফোরণের ঘটনায় যারা জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় আনতে হবে।

মেজর সিনহার হত্যাকাণ্ড যেমন ৭ দিনের মধ্যে যেমন তদন্ত করা হয়েছে এই ঘটনারও ৭ দিনের মধ্যে তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে। স্বাস্থ্য বিভাগের এই ঘটনায় দায় আছে, প্রত্যেকটা জেলাতেই বার্ন ইউনিটের ব্যবস্থা করতে হবে বলে জানান তিনি।

পরে দুপুর দুইটায় নারায়ণগঞ্জ সিটি মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভীর সঙ্গে সিটি কর্পোরেশন ভবনে সৈজন্য সাক্ষাত করেন। এসয় নারায়ণগঞ্জের সরকারি হাসপাতালে বার্ন ইউনিট করা ও উন্নত চিকিৎসা প্রদান করার পরামর্শ দেন এবং করোনা চিকিৎসা সহ সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone