সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম

৭ দিনের মধ্যে আ. লীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি করতে হবে

প্রতিবেদক: আওয়ামী লীগের যেসব জেলা, উপজেলা ও মহানগর ইউনিট এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তাদের পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দিয়েছেন দলটির সভানেত্রী শেখ হাসিনা।

পূর্ণাঙ্গ কমিটির তালিকা আগামী সাত দিনের মধ্যে দলের কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

বুধবার গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় দলীয় সভানেত্রীর এই নির্দেশনা আসে বলে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে জানান।

তিনি বলেন, “ইতোপূর্বে যে সকল উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তাদের সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেওয়ার কথা থাকলেও অনেকেই জমা দেননি। যারা এখনও জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।”

ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দিয়ে কাদের বলেন, “তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যে সকল জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে।”

দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকদের যারা এখনও উপকমিটি জমা দেননি, তাদেরকে আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সাথে পরামর্শ করে কমিটি জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে আটটি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশের কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যগণ এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যগণও থাকবেন।”

বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন তাদের মূল্যায়নের পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “কমিটি করার সময় কোনোভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।”

নির্বাচন কমিশন ঘোষিত ৬১টি ইউনিয়ন, তিনটি জেলা পরিষদ এবং নয়টি উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে আগ্রহী তাদের ২০ সেপ্টেম্বরের মধ্যে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে জানান ওবায়দুল কাদের।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারের আহ্বান জানান তিনি।

আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সব পর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web