May 11, 2021, 9:31 am

সংবাদ শিরোনাম

দেশে করোনায় শনাক্ত সাড়ে ৩ লাখ ছাড়ালো

image_pdfimage_print
প্রতিবেদক: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৪ হাজার ৯৭৯ জনের প্রাণহানি হলো।

গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৭০৫ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১৯৮তম দিনে সোমবার (২১ সেপ্টেম্বর), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯৬৭টি। আর দেশের মোট ৯৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩,০৫৩টি। এর মধ্যে ১,৭০৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩.০৬ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৩২৩টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.১১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ১৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪২ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৪,৯৭৯ জনের মধ্যে ৩ হাজার ৮৭৩ জন পুরুষ ও ১,১০৬ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ২ হাজার ১৫২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৩.৭৯ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৫৮ হাজার ৭১৭ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪৬ হাজার ৯০৪ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১৬ হাজার ৪০২ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone