May 10, 2021, 9:33 pm

সংবাদ শিরোনাম

মওদুদ’র বিকল্প মওদুদ: কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি

image_pdfimage_print

প্রতিবেদক: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র তৃণমূল নেতা-কর্মীদের বিভ্রান্ত না হয়ে ব্যারিস্টার মওদুদের আহমদ’র নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার লক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপি।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১টায় উপজেলার মানিকপুরস্থ ব্যারিস্টার মওদুদ আহমদ’র বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির কাউন্সিলরদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি হাফেজ আবদুল হক শাহজাহান বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি’র নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে যে কমিটি দিয়েছে আমরা সকলে ওই কমিটির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছি। কোম্পানীগঞ্জ উপজেলা ও বসুরহাট পৌরসভা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল’র কমিটি গঠনের পর আমরা প্রত্যেকটি ইউনিয়নে দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছি। বিএনপির স্থানীয় রাজনীতি থেকে শুরু করে জাতীয় পর্যায়ের রাজনীতিতে ও মওদুদ’র বিকল্প মওদুদ।

এ সময় উপজেলা বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করেন, মেয়াদত্তীর্ণ কমিটির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার দায়িত্বে থাকাকালীন দলের সভাপতির সাথে গ্রুপিং করে দলের মধ্যে বিভাজন সৃষ্টির মাধ্যমে দলীয় কর্মকান্ডকে ব্যাঘাত করে আসছে। সে  ব্যক্তিগত সুবিধা হাসিল করার জন্য বিভিন্ন সময় বিভিন্নভাবে সরকার দলের সাথে আতাত করে। স্থানীয় সরকার নির্বাচনের সময় ব্যক্তিগত সুবিধা হাসিল করে। দীর্ঘসময় ধরে দায়িত্ব পালন করলেও আনুষ্ঠানিকভাবে একটি বর্ধিত সভা করতেও ব্যর্থ হয়।

সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সে রহস্যজনক ভূমিকা পালন করে। নির্বাচনের আগ থেকে এবং অদ্যবধি দলের সভাপতির কোন খোঁজ খবর না থাকায় কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র নেতৃত্ব শূন্যতা দেখা দেয়ায় নির্বাচনের ৭/৮মাস পরে ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি’র কাউন্সিলদের সাথে করে আলাপ করে ব্যারিস্টার মওদুদ বর্তমান কমিটি ঘোষণা করেন। আমরা বর্তমান নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং থাকবো। এ কমিটির বাহিরে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপিতে অন্য কোন কমিটি নেই।

অপরদিকে নুরুল আলম সিকদার’র সাথে যোগাযোগ করলে তিনি নিজেকে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক দাবি করে বলেন, আমি দলের গঠনতন্ত্র অনুযায়ী জেলা বিএনপি’র অনুমোদিত উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক। কিন্তু বসুরহাট পৌরসভা বিএনপি’র নেতৃবৃন্দ দলের গঠনতন্ত্র বহিঃর্ভূতভাবে ব্যারিস্টার মওদুদ আহমদ কর্তৃক অগণতান্ত্রিকভাবে কমিটি দাবি করে দলের মধ্যে বিভাজন সৃষ্টি করে তৃণমূল নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ ঘোষিত কমিটির উপজেলা বিএনপি’র সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন সগির, পৌরসভা বিএনপি’র সভাপতি আবদুল মতিন লিটন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, চরহাজরী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদল সভাপতি ফজলুল কবির ফয়সল, সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক ছালেহ্ উদ্দিন সুমন, উপজেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি সামছুদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক সামছুল হক রিপুল, পৌরসভা যুবদল সভাপতি ওবায়দুল হক রাফেল, সাধারণ সম্পাদক মাজহারুল হক তৌহিদ, উপজেলা ছাত্রদল সভাপতি আতায়োর হোসেন পাভেল, সাধারণ সম্পাদক আরিফুল হক আরিফ, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হোসেন মোহাম্মদ এরশাদ, বসুরহাট পৌরসভা ছাত্রদলের সভাপতি জাকির হোসেন সুমন, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, সরকারি মুজিব কলেজ ছাত্রদলের সভাপতি খালেদ সাইফুল্লাহ ইমন, সাধারণ সম্পাদক নুরনবী রুবেল প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone