বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
পৌর আওয়ামীলীগের সভপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সুস্থতার জন্য দোয়া ও মোনাজাত রাজধানীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবেন না: প্রধানমন্ত্রী নোয়াখালীতে জেলা যুবলীগের উদ্যোগে শান্তি ও সম্প্রীতি র‌্যালি চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি বিশিষ্টজনদের সুবর্ণচরে বিয়ের ২ মাসের মাথায় সন্তান জন্ম দিলেন নববধূ নোয়াখালীর বিভিন্ন ধর্মীয় নেতাদের নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা  নোয়াখালীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা চৌমুহনীতে পূজা মন্ডপ পরিদর্শন করেন ঢাকা বিশ্বদিল্যালয়ের প্রতিনিধি দল নোয়াখালীতে পূজা মন্ডপ ভাঙচুর, জেলা যুবদলের সভাপতিকে আসামি করে ৯৬ জনের বিরুদ্ধে মামলা

বিএনপির হাত ধরেই দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছিল: ওবায়দুল কাদের

প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এদেশে বিচারহীনতার সংস্কৃতি বিএনপির হাত ধরেই চালু হয়েছিল। বর্তমান সরকার তা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে।

বুধবার (১৪ অক্টোবর) নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

অনিয়ম দুর্নীতি ও সামাজিক অপরাধের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নারীর প্রতি অবমাননা ও ধর্ষণের বিরুদ্ধে বিদ্যমান আইনে মৃত্যুদণ্ডের বিধান যুক্ত করে অধ্যাদেশ জারি করার মধ্য দিয়ে সরকারের কঠোর মনোভাবের প্রতিফলন ঘটেছে। আইনের এই বিধান কঠোরভাবে কার্যকর হলে অপরাধীরা ভয় পাবে এবং এসব ঘৃন্য অপরাধ নিয়ন্ত্রণে আসবে বলে মনে করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, সমাজের সকল স্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দান বন্ধ করতে হবে এবং তাদের রাজনৈতিক আশ্রয়ের পথও চিরতরে বন্ধ করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার যেকোনো অপরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে আইনগত ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করে। তিনি বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে নারী ও শিশু নির্যাতনের রেকর্ড করেছিল। তখনকার সময়ে পূর্ণিমা, রহিমা, মাহিমা, ফাহিমাসহ হাজারো নারী নির্যাতনের শিকার হয়েছিল, বিএনপি তাদের বিচারতো করেইনি বরং সংখ্যালঘু নির্যাতনের মাত্রা ও ধরন সকল রেকর্ড অতিক্রম করেছিল।

‘২০০৪ সালে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় গ্রেনেড হামলা চালানো হয়েছিল। বিএনপি তখন বিচারতো করেইনি উল্টো পদে পদে বাধাগ্রস্ত করেছিল।’-যোগ করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাস ও পৃষ্ঠপোষণ হত্যাকাণ্ড চালানো এবং বিচারের পথ বন্ধ করার জনক বিএনপি।

শেখ হাসিনা সরকার গঠনের পর এদেশে বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করে বিচারের সংস্কৃতি চালু করেছে বলেও জানান সড়ক পরিবহনমন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এখন কোন অপরাধী অপরাধ করে রেহাই পায় না। অপরাধী যতই প্রভাবশালী হোক, দলীয় পরিচয় থাকলেও রেহাই দেননি সরকার।’

একটি স্বার্থান্বেষী গোষ্ঠী দেশে বিদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ, রাষ্ট্র ও সরকার বিরোধী অপপ্রচার চালাচ্ছে এবং উদ্দেশ্যমূলক গুজব ছড়াচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের দেশবাসীকে এই মতলবি মহলের সকল অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টার্গেট করে এই মতলবি মহল অপপ্রচার করছে, নষ্ট করছে দেশের ভাবমূর্তি।

শেখ হাসিনার বলিষ্ঠ এবং দূরদর্শী নেতৃত্বে দেশের অর্থনীতি করোনার নেতিবাচক প্রভাব থেকে ইতিবাচক ধারায় ফিরছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বন্যা, ঘূর্ণিঝড়, করোনাকালেও বৈদেশিক মুদ্রার রিজার্ভ প্রায় ৪০ বিলিয়ন ডলারে পৌঁছেছে, বাড়ছে রপ্তানি আয় ও প্রবাসী আয়ও।

বিশ্ব নেতৃবৃন্দ যখন শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছেন যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন একটি মহল দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত বলেন মন্তব্য করেন তাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণ শেখ হাসিনার সঙ্গে রয়েছে, তাঁর নেতৃত্বের উপর মানুষের আস্থা রয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে অদম্য গতিতে এবং তা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web