মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা জারি

প্রতিকেদক: ফরিদপুরের সদরপুরে সাংসদ নিক্সন চৌধুরী ও কাজী জাফরউল্লাহ গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

একই সময়ে পাশাপাশি দুই দলের সমাবেশকে কেন্দ্র করে শনিবার সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে করা যাবে না কোনো সভা সমাবেশ।

সম্প্রতি জেলা প্রশাসকের সাথে অশোভন আচরণ ও ইউএনওকে ফোন করে আপত্তিজনক মন্তব্য ও হুমকি দেয়ায় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়।

এর জেরে শনিবার সকালে ১০ টার দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নিক্সন চৌধুরীর বিচারের দাবিতে সমাবেশের আয়োজন করা হয়। অপরদিকে স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থকেরা নিক্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একই স্থানে সমাবেশর ডাক দেয়।

সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, ‘সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে এক সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি।’

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু জানান, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক সদরপুর স্টেডিয়ামে শনিবার সকালে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়।

এ অবস্থায় উপজেলায় ১৪৪ ধারা জারি করলো প্রশাসন। এর সত্যতা নিশ্চিত করে সদরপুর ইউএনও পূরবী গোলদার বলেন, ‘যেকোনো প্রকার অনভিপ্রেত পরিস্থিতি রোধে সদরপুর উপজেলা সদরের এক কিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এ সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web