June 15, 2021, 3:24 am

সংবাদ শিরোনাম

নকল টিকার বিষয়ে আগাম সতর্ক বার্তা দিলেন ইন্টারপোল

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস মহামারির প্রকোপ বাড়ছে প্রতিদিন। করোনার দ্বিতীয় ঢেউয়েও থেমে নেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও। এর মধ্যেই আষাঢ় বাণী দিল ফাইজারের করোনা ভ্যাকসিনের অনুমোদন। আগামী সপ্তাহে ভ্যাকসিন আসার সম্ভাবনা রয়েছে।

করোনভাইরাসের টিকা বিশ্বব্যাপী সরবরাহের সময় এর নেটওয়ার্কে হানা দিতে পারে দুর্বৃত্তরা। এসময় তারা টিকা পরিবহনে অনুপ্রবেশ করতে পারে বলে সতর্ক করে দিয়েছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল।

ইন্টারপোল তার ১৯৪টি সদস্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত থাকতে বলেছে। সরাসরি এবং অনলাইনের মাধ্যমে দুর্বৃত্তরা করোনার টিকা ব্যবস্থায় হানা দিতে পারে বলে সংস্থাটি সতর্ক করেছে। খবর রয়টার্সের

ইন্টারপোল সেক্রেটারি জেনারেল জুরগেন স্টক বলেছেন, সরকারগুলো যেমন করোনার টিকা নিয়ে প্রস্তুতি নিচ্ছে, অপরাধী সংগঠনগুলোও পরিকল্পনা করছে এর পরিবহনে অনুপ্রবেশ করতে।

তিনি বলেন, ভুয়া ওয়েবসাইট ও ভুয়া নিরাময় ব্যবস্থা নিয়ে শনাক্তহীন মানুষদের দুর্বৃত্তরা লক্ষ্যবস্তু বানাতে পারে। এতে আরও বেশি স্বাস্থ্যঝুঁকি এবং প্রাণহানির আশঙ্কা তৈরি করতে পারে।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

বিশ্বের প্রথম দেশ হিসেবে ব্রিটেন করোনাভাইরাস টিকার অনুমোদন দিয়েছে। মার্কিন সংস্থা ফাইজার ও জার্মান সংস্থা বায়োএনটেকের তৈরি করোনা টিকার অনুমোদন দিয়েছে দেশটি। আগামী সপ্তাহ থেকেই টিকা বিতরণ করা শুরু করবে ব্রিটেন। এছাড়া মডার্নাসহ আরও বেশ কয়েকটি টিকা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone