মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
আওয়ামীলীগের নেতা কর্মীরাদের কাছে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন জেহান উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে জনপ্রিয়তায় এগিয়ে সামছুদ্দিন জেহান আগামী নির্বাচনের আগে কোনো সংলাপ না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর অর্থনীতি এখনও গতিশীল ও নিরাপদ আছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে, প্রধানমন্ত্রী আশাবাদ যতদিন বাঁচবো ওবায়দুল কাদেরের পিছনে থেকেই রাজনীতি করবো: এমপি একরাম নেতিবাচক রাজনীতির জন্য বিএনপির পতন অনিবার্য:কাদের দুই সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু, স্বামী শুশুর দেবর আটক ভারতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ আগের দুজনই পেলেন লক্ষ্মীপুর আ.লীগের সভাপতি ও সম্পাদকের পদ

মৌলবাদীরা দেশকে পেছানোর অপচেষ্টায় লিপ্ত: তথ্যমন্ত্রী

প্রতিবেদক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মৌলবাদী অপশক্তিগুলো দেশকে পিছিয়ে দেয়ার যে অপচেষ্টায় লিপ্ত, তা প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে অনলাইনে বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্রের ৫০ বছরপূর্তি অনুষ্ঠানমালা উদ্বোধনী আয়োজনের প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

তথ্যসচিব খাজা মিয়া, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার অনলাইনে এবং খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুন অর রশীদ খুলনা বেতার কেন্দ্র থেকে এই আয়োজনে যোগ দেন।

তথ্যমন্ত্রী বলেন, মৌলবাদী গোষ্ঠীগুলো যুগে যুগে দেশকে পিছিয়ে দেওয়ার অপচেষ্টা চালিয়েছে। আজকেও দেশের বিরুদ্ধে তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত। নানা বিষয়ে অপব্যাখ্যা ও ফতোয়া দেয়ার অভিযোগও তোলেন তিনি। তাঁর দাবি, এই ফতোয়াবাজরা নানা সময়ে ফতোয়া দিয়ে সমাজে অস্থিরতা তৈরি করেছে।

এই পরিস্থিতিতে বেতারসহ গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তথ্যমন্ত্রী আরো বলেন, দেশ যাতে প্রগতির দিকে যায় এবং দেশের ভবিষ্যৎ প্রজন্ম যেন দেশপ্রেম, মেধা ও মননের সমন্বয়ে আগামীদিনের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের তৈরি করতে পারে, সেই লক্ষ্যে গণমাধ্যমের অনুষ্ঠান নির্মাণ করতে হবে।

বিনোদনের ক্ষেত্রেও দেশের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্যকে প্রাধান্য দেয়ার তাগিদ দিয়েছেন তথ্যমন্ত্রী। তাহলেই আকাশ-সংস্কৃতির আগ্রাসন মোকাবিলা করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছে নেয়া সম্ভব হবে বলে আশাবাদী তিনি।

সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেতারের খুলনা কেন্দ্রসহ পুরো বেতার পরিবারকে অভিনন্দন জানিয়েছেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্র বাংলাদেশ বেতারের সবচেয়ে বড় অর্জন। ১৯৭১ সালে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর দেওয়া স্বাধীনতার ঘোষণা পাঠ করে শুনিয়েছিলেন তৎকালীন চট্টগ্রাম আওয়ামী লীগের সভাপতি এম এ হান্নান।

মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র দেশের মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে। স্বাধীনতার পর দেশগঠনেও ব্যাপক ভূমিকা রেখেছে বেতার। খুলনা কেন্দ্রও গত ৫০ বছর ধরে এর ব্যতিক্রম নয়।’
ওই অনুষ্ঠানে তথ্যমন্ত্রী জানান, শিগগিরই বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বেতার সম্প্রচার শুরু হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web