সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৩০ অপরাহ্ন

বিএনপি নয়, সরকারই মৌলবাদকে উসকে দিচ্ছে: মির্জা ফখরুল ইসলাম

প্রতিবেদক: রাজনৈতিক ফায়দা লুটতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মৌলবাদকে উসকে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়ায় তার পৈতৃক বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় ঠাকুরগাঁও পৌরসভার মেয়র, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক ফায়দা লুটতে বর্তমান সরকারই মৌলবাদকে উসকে দিচ্ছে। তারা বিএনপিকে নিশ্চিহ্ন করতে মৌলবাদের দোষ চাপিয়ে দেয়ার ছুঁতো খুজঁছেন। এতে দেশের ক্ষতি হচ্ছে।

তিনি জোর দিয়ে বলেন, বিএনপির সঙ্গে মৌলবাদের কোনো সর্ম্পক নেই। ধর্মান্ধতা নয়, ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে বিএনপি।আওয়ামী লীগের শাসন আমলেই সবচেয়ে বেশি মৌলবাদের উত্থান হয়েছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রসঙ্গ এড়িয়ে গিয়ে ফখরুল বলেন, দেশে কোনো জঙ্গি নেই, তবে মৌলবাদ আছে। ফতোয়া জারির চুক্তি করে মৌলবাদের উত্থান ঘটানো হচ্ছে।

১৪ দলের মধ্যে কি মৌলবাদ নেই- এমন প্রশ্ন তুলে তিনি বলেন, আওয়ামী লীগ উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে। তারাই মৌলবাদকে প্রশ্রয় দিচ্ছে এক দলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে।

স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের হালহকিত একই আছে। এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সরকার যত দিন আছে, ততদিন কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই।জনগণের সঙ্গে সম্পৃক্ততা রক্ষা ও আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web