May 11, 2021, 9:45 am

সংবাদ শিরোনাম

হাতিয়া হাসপাতালে প্রথম সন্তান প্রসব ভাসানচরের রোহিঙ্গা নারীর

image_pdfimage_print

প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের মধ্যে এক নারীর সন্তান জন্ম হয়েছে।

শুক্রবার ভোরে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাসানচর থেকে আগত রোহিঙ্গাদের মধ্যে এই প্রথম রাবেয়া আক্তার নামে এক নারীর (২২) সন্তান প্রসব হয়।

প্রসবের পর ওই রোহিঙ্গা নারীকে সুস্থ অবস্থায় সন্তান সহ ভাসানচরে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই রোহিঙ্গা নারী ৩৮সপ্তাহের গর্ভবতী অবস্থায় বৃহস্পতিবারে পেট ব্যথা শুরু হলে ভাসানচরের মেডিকেল অফিসার দ্বারা তাকে ভাসানচরে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়। পরে নৌবাহিনীর লে. বিএন (ওআইসি ভাসানচর) এম এ রশিদ তাকে উন্নত চিকিৎসার জন্য লিখিত ফরওয়ার্ডিং দিয়ে নৌ-এম্বুলেন্সে করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

হাতিয়া হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকগণ তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিলে তার স্বাভাবিক প্রসবের পাশাপাশি সুস্থ পুত্র সন্তান হয়। পরে ওই মহিলার স্বামী আবুল কাসেম ও স্থানীয় ধাত্রী মোমেনা খাতুনসহ নবজাতককে নিয়ে তারা সুস্থ অবস্থায় পুনরায় ভাসানচরে চলে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone