April 13, 2021, 7:07 pm

আমাদের মধ্যে ঐক্য থাকলে বাংলাদেশ উন্নত হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

image_pdfimage_print

প্রতিবেদক: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থাকবো। আমাদের মধ্যে ঐক্য থাকলে বাংলাদেশ উন্নত হবে। নদী মাতৃক বাংলাদেশকে সোনার বাংলাদেশ নির্মাণে আমরা যেন ঐক্যবদ্ধ হয়ে থাকি।

শনিবার দুপুরে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাটে মেঘনা নদীর খনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, করোনায় বিশ্বের বিভিন্ন দেশে লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু এ দেশে করোনা মহামারি নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনা মহামারির বিরুদ্ধে লড়ে গেছে। সরকারের সঠিক পরিকল্পনা ও যোগ্য নেতৃত্বের কারণে এটি সম্ভব হয়েছে। ১৮ কোটি মানুষকে সাথে নিয়ে প্রধানমমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি দেশকে ভালোবাসেন। দেশকে ভালোবেসে তাঁর পিতা এবং পরিবার জীবন দিয়েছে। সেই ভালোবাসা দিয়েই তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

খালেদা জিয়া ও তাঁর পরিবারের সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে কারাবরণ করছেন। এ দেশে এতিমের টাকা আত্মসাতের একমাত্র মামলা তাঁর বিরুদ্ধে হয়েছে। আমি মনে করি ওই মামলায় তাঁর সাজা কম হয়েছে। তিনি এবং তাঁর সন্তানেরা দুর্নীতি এবং লুটপাট করেছেন। এটাই ছিলো তাদের শাসন ব্যবস্থা।’

নৌপরিবহন প্রতিমন্ত্রী, ‘নদী পথে এখন আর ডাকাতি হচ্ছে না। এগুলো যারা করেছে- তারা এখন আর ক্ষমতায় নাই। যারা দুর্নীতি করেছে- তারা এখন দেশে ছেড়ে পালিয়েছে। কেউ কেউ জেলে আছে।

তিনি বলেন, ‘পদ্মা সেতুর কার্যক্রম অর্থের অভাবে থেমে ছিলো। আজ বাংলাদেশ অর্থনীতিতে দিন দিন এগিয়ে যাচ্ছে। সমগ্র বিশ্বকে তাক লাগিয়ে পদ্মা সেতু এখন দৃশ্যমান।’

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘লক্ষ্মীপুরের মেঘনা নদী ৫০ কোটি টাকা প্রকল্পের মাধ্যমে খনন শুরু হয়েছে। এতে নাব্যতা উন্নয়ন হবে। ঢাকা থেকে লক্ষ্মীপুরে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হবে। ফলে এ অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের পাশাপাশি কৃষি, সেচ ও মৎস্য শিল্পের বিকাশ ঘটবে। লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট উন্নয়নে সরকার প্রদক্ষেপ নেবে।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, ‘আওয়ামীলীগ সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা ক্ষেত্রে উন্নতি হয়েছে। নারী শিক্ষার জাগরণ হয়েছে। আর যখন দেশ এগিয়ে যাচ্ছে- তখন জাতির পিতা বঙ্গবন্ধুর বিরুদ্ধে পুনরায় ষড়যন্ত্র শুরু হয়েছে। বঙ্গবন্ধু কোনো ব্যক্তি নয়, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আজ সারা দেশে মুজিববর্ষ পালন হচ্ছে। জিয়ার সন্তানেরা এবং ইসলামী নামধারী কিছু লোক বঙ্গবন্ধুকে আবার হত্যা করতে চায়। কিন্তু বঙ্গবন্ধু মানুষের অন্তরে আছে, তাকে শেষ করা যাবে না।’

অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমরেড গোলাম সাদেকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (পরিকল্পনা) রফিক আহম্মদ সিদ্দিক, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও চর রমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল।

লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

উল্লেখ্য, ঢাকা-লক্ষ্মীপুর ১২৫ কি. মি. নৌ-পথের লক্ষ্মীপুর অংশে মেঘনা নদীর নাব্যতা উন্নয়নের লক্ষে ড্রেজিং প্রকল্প হাতে নিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়। এতে ২০০ ফুট প্রশস্ত এবং ১০ ফুট গভীরতা আসবে নৌপথে।

বিআইডব্লিউটিএ’র নিজস্ব ড্রেজারের মাধ্যমে বাংলাদেশ নৌ-বাহিনীর প্রতিষ্ঠান ‘খুলনা শিপ ইয়ার্ড লিমিটেড’ দুই বছর মেয়াদী এ প্রকল্পের খনন কাজ শুরু করেছে। এতে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ৮৮ লাখ টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone