বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
পৌর আওয়ামীলীগের সভপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সুস্থতার জন্য দোয়া ও মোনাজাত রাজধানীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবেন না: প্রধানমন্ত্রী নোয়াখালীতে জেলা যুবলীগের উদ্যোগে শান্তি ও সম্প্রীতি র‌্যালি চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি বিশিষ্টজনদের সুবর্ণচরে বিয়ের ২ মাসের মাথায় সন্তান জন্ম দিলেন নববধূ নোয়াখালীর বিভিন্ন ধর্মীয় নেতাদের নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা  নোয়াখালীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা চৌমুহনীতে পূজা মন্ডপ পরিদর্শন করেন ঢাকা বিশ্বদিল্যালয়ের প্রতিনিধি দল নোয়াখালীতে পূজা মন্ডপ ভাঙচুর, জেলা যুবদলের সভাপতিকে আসামি করে ৯৬ জনের বিরুদ্ধে মামলা

সরকারি হাইস্কুলে ২১৫৫ শিক্ষক নিয়োগের সুপারিশ

নন-ক্যাডার প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৪৪৩ কর্মকর্তাকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এসব প্রার্থী ৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ পাননি। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সরকারি কর্মকমিশন (পিএসসি)।

মঙ্গলবার পিএসসি’র বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে সরকারি হাইস্কুলের সহকারী শিক্ষকের ২ হাজার ১৫৫ পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল এবং ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে নিয়েও আলোচনা হয়। জানা যায়, সরকারি হাইস্কুলের শিক্ষক পদে ২ হাজার ১৫৫ জন নিয়োগ পাবেন। সহকারী শিক্ষকরা সবাই দশম গ্রেডে নিয়োগ পাবেন।

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০১৯ সালের সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা হয়। নভেম্বরে লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। পরে এই বছরে মৌখিক পরীক্ষা নেয়া হয়। সর্বশেষ ২০১১ সালে এসব স্কুলে শিক্ষক নিয়োগ দেয়া হয়।

অন্যদিকে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধান অনুযায়ী ৪৪৩ জন প্রার্থীকে নন-ক্যাডার ১ম শ্রেণির পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে। ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এসব প্রার্থী। এমন সংখ্যা ৬,১৭৩ জন।

সুপারিশপ্রাপ্তদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য ও প্রাণিসম্পদ অধিদফতরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন নিবন্ধন অধিদফতরের সাব- রেজিস্ট্রার পদে ৩১ জনসহ সর্বমোট ৫৯ ক্যাটাগরির ৪৪৩টি পদ আছে। বিস্তারিত ফল কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd এবং http://bpsc.teletalk.com.bd) এ পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web