বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন

সোনাইমুড়ীতে চার মেয়র প্রার্থীর জমজমাট লড়াইয়ের মধ্যে বেশ এগিয়ে ত্রিমাত্রিক প্রার্থীরা

গোলজার হানিফ, সোনাইমুড়ী প্রতিনিধি: আগামী ১৪ই ফেব্রুয়ারি ৪র্থ ধাপে সোনাইমুড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের ব্যস্ততা বাড়ছে প্রতিদিন ভোটারদের ধারে ধারে গিয়ে নানামুখী প্রতিশ্রুতি দিয়ে আসছে প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে উন্নয়নের গল্প বলে যাচ্ছেন তারা। তবে হাড্ডা হাড্ডি লড়াইয়ের।

তাও আবার ত্রিমুখী লড়াই। মেয়র পদে লড়ছে, নৌকা প্রতীকের প্রার্থী ভিপি নুরুল হক চৌধুরী,ধানের শীষে আছেন বরাবরের মতোই সাবেক মেয়র মোতাহার হোসেন মানিক,মোবাইল ফোন নিয়ে নতুন চমক স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম , এছাড়াও আছে হাতপাখা নিয়ে সাকের হোসেন ভুইঁয়া। এই চার মেয়র প্রার্থীর জমজমাট লড়াইয়ের মধ্যে বেশ এগিয়ে ত্রিমাত্রিক প্রার্থী অর্থাৎ নৌকা, ধানের শীষ,মোবাইল ফোন।বরাবরের মতোই ক্ষমতাসীন দলের প্রার্থী নেতা ভিপি নুরুল হক চৌধুরী(নৌকা)।

প্রায় প্রতিদিন পৌর এলাকার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করে ভোটারদের আস্থা অর্জনের চেষ্টায় লিফলেট বিতরণ করছেন তিনি। তার সাথে প্রতিনিয়ত গণসংযোগ ও পথসভায় অংশ নিচ্ছেন উপজেলা ও জেলার বিভিন্ন নেতৃবৃন্দ। আজ বিকাল ৪টানোয়াখালী নেতারাও যোগ দিতে পারে ধানের শীষ প্রতীকেও বরাবরের মতো মেয়র প্রার্থী বিএনপির নেতা সাবেক মেয়র মোতাহার হোসেন মানিক।

তার দাবি দলীয় নেতাকর্মীদের নামে বিভিন্ন সময়ে হামলা মামলা করার কারনে আতঙ্কে তিঁনি সেইভাবে প্রচারণা চালাতে পারছে না। তবে গত কাল একান্ত সাক্ষাৎ কারে সাংবাদিকদের তিনি বলেন আমি জনগণের গত ১৪ বছর কাজ করছি আবার আমাকে কে ভোট দিবে এ-ই আমার বিশ্বাস তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত পৌর বাসীর কাছে বিভিন্ন ভাবে ভোট চেয়ে মাঠে প্রচারণার প্রস্তুতি নিচ্ছেন তিনি। প্রতিনিয়ত নেতাকর্মীদের নিয়ে আলাপ আলোচনা করছেন ভোটের প্রস্তুতির জন্য।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,কেন্দ্রীয় বিএনপির নেতাদের নিয়েই ভোটারদের কাছে ভোট চাইতে ছুটে যাবেন তিনি। অবাদ সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট হলে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

সবাইকে চমকে দিয়ে স্বতন্ত্র থেকে মোবাইল ফোন প্রতীক নিয়ে প্রথমবারের মতো মেয়র পদে লড়ছেন মোঃ খোরশেদ আলম। সোনাইমুড়ী বাজারের বিশিষ্ট এই ব্যাবসায়ী শুরু থেকেই পৌর এলাকার সাধারণ জনগণকে সাথে নিয়ে জমজমাট প্রচারণা চালিয়ে যাচ্ছেন। পৌরসভার সোনাইমুড়ী গ্রামসহ বাট্টা, আলোক পাড়া, কাশারপাড় অন্ঞ্চলে অন্য কোনো মেয়র প্রার্থী না থাকার সুবাধে কোনো অঘটন না ঘটলে সবাইকে তাক লাগিয়ে, সোনাইমুড়ী অন্ঞ্চলের নতুন মেয়র হওয়ার আশা মোবাইল ফোন প্রতীকের প্রার্থী খোরশেদ আলমের।

তার আশা সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে জনগণ তাকেই মেয়র হিসেবে নির্বাচন করবে।এদিকে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন সাকের হোসেন ভুইঁয়া। তিনিও তার মতো করেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তবে সাধারণ ভোটারদের দাবি, প্রশাসন যেনো নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ভোটের আগে ও ভোটের দিন প্রতিটি ওয়ার্ডে ও গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে অবস্থান এবং আইনশৃঙ্খলা বাহিনী যেনো টহল অব্যাহত রাখে। ভোটের দিন ও পরবর্তীদিনে ভোটারদের যেনো প্রশাসনিক নিরাপত্তা নিশ্চিত করা হয়। এছাড়াও সাধারণ ভোটার ও ব্যবসায়ীরা নির্বাচনী সহিংসতার ভয়ে আতঙ্কে আছেন এবং তারা যেনো তাদের মতো করে সঠিক প্রার্থী বাঁচাই করে নতুন নগরকর্তা নির্বাচন করতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web