May 12, 2021, 1:31 am

সংবাদ শিরোনাম

খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন-সমাবেশ অব্যাহত

image_pdfimage_print

সালাহ উদ্দিন সুমনঃ কোম্পানীগঞ্জে চাপরাশির হাটে আওয়ামী লীগের বিবাদমান দু’পক্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএএসএফ)নোয়াখালী শাখা ও বাংলাদেশ রিপোটার্স ক্লাব-নোয়াখালী শাখা যৌথভাবে মানববন্ধন ও সমাবেশ আয়োজন করেন। এসময় বাংলাদেশ তৃণমুল সাংবাদিক কল্যাণ সোসাইটি- নোয়াখালী শাখা সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারো অনুসারী হতে পারে না। লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলেও উল্লেখ করেন সাংবাদিক নেতারা। সুষ্ঠ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

বক্তারা আরো বলেন, যে মামলাটি দায়ের করা হয়েছে তার যেনো সুষ্ঠ তদন্ত হয়। খুনের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার পাশাপাশি হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

বক্তারা এসময় স্বদেশ প্রতিদিন ও বার্তা ২৪’র জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির ওপর কাদের মির্জার উপস্থিতিতে তার অনুসারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।

প্রতিবাদ সমাবেশে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিড়িয়ার সাংবাদিক. সম্পাদক ,জেলা প্রতিনিধিরা অংশগ্রহন করেন। বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মো. সোহেলের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বেতারের প্রতিনিধি বখতিয়ার শিকদার, অর্ধসাপ্তাহিক অবয়ব পত্রিকার সম্পাদক আবুল হাসেম, দৈনিক যুগান্তর নোয়াখালী প্রতিনিধি মোঃ মনিরুজ্জামান চৌধুরী, নোয়াখালী বার্তার সম্পাদক ওহিদ উদ্দিন মুকুল,নোয়াখালী প্রেক্লাবের সাবেক সাধরন সম্পাদক ও দেশ রূপান্তরের প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, সতর্কবার্তা প্রত্রিকার সম্পাদক শাহ এমরান সুজন,সাপ্তাহিক নোয়াখালীর সম্পাদক মীর মোশাররফ হোসেন মিরণ, দৈনিক সফল বার্তার সম্পাদক লিয়াকত আলী খান,দৈনিক দিশারীর সম্পাদক ও ডেইলি সানের প্রতিনিধি আকাশ মোঃ জসিম, ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি ও যায় যায় দিন প্রত্রিকার জেলা প্রতিানিধি আবু নাছের মঞ্জু, চ্যালেন ২৪ এর জেলা প্রতিনিধি অমৃত লাল সুমন ভোমিক, নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, ফোরাম-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মোহনা টিভির প্রতিনিধি মোজাম্মেল হোসেন কামাল, যুগ্ম সম্পাদক ও দৈনিক নতুন দিন ও আইবিএন টেলিভিমন নোয়াখালী প্রতিনিধি এআর আজাদ সোহেল, বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সাবেক সভাপতি মো. ইদ্রিছ প্রমূখ।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিরাপদ নোয়াখালী চাই সংগঠন আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেল, নির্বাহী সদস্য মো. রাকিবুল ইসলাম, সিনবাদ সাকিল, রেবেকা নিপু। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ সমাবেশে সংহতি প্রকাশ করে দোষিদের বিচারের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone