April 13, 2021, 8:25 pm

শনাক্ত হাজারের ঘরে, মৃত্যু ১২

image_pdfimage_print

দেশে করোনা শনাক্তের একবছর পর দুই মাসের ব্যবধানে বুধবার (১০ মার্চ) আবারও হাজারের ঘরে পৌঁছায় শনাক্ত। সর্বশেষ গত ১০ জানুয়ারি করোনা শনাক্ত ছিলেন এক হাজার ৭১ জন। এরপর ১০ মার্চ শনাক্ত হন এক হাজার ১৮ জন। পরদিন ১১ মার্চ শনাক্ত হন এক হাজার ৫১ জন। আর গত ১২ মার্চ ২৪ ঘণ্টায় শনাক্ত হন এক হাজার ৬৬ জন। এরপর চতুর্থ দিন আজ করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ১৪ জন। অর্থাৎ টানা চার দিন শনাক্ত হাজারের ঘরে রয়েছে।

শনিবার (১৩ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো করোনা বিষয়ক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত এক হাজার ১৪ জনসহ এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ২৩৬ জন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৫২৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৩৮ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৩১০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৭৯টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬টি। এখন পর্যন্ত ৪২ লাখ ৪৮ হাজার ২৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ২৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ০৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৯ জন পুরুষ এবং নারী ৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৫২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৬ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১১ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তাদের সবাই ঢাকা বিভাগের এবং হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Freelancer Zone