মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক: লা লিগায় বেনজেমার জোড়া গোলে এলচেকে হারালো রিয়াল মাদ্রিদ। এ জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে জিনেদিন জিদানের দল। এদিন দীর্ঘ প্রায় দু’মাস পর মাঠে ফিরলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। ইনজুরিতে পড়ে গত জানুয়ারি থেকে মাঠের বাইরে ছিলেন রামোস।

খেলা শুরুর ৩৪তম মিনিটে প্রতি আক্রমণে গোলের দারুণ সুযোগ পান বেনজেমা। ভিনিসিয়াস জুনিয়রের ক্রসে খুব কাছ থেকে বাম পায়ের শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ৩৯তম মিনিটে থিবো কোর্তোয়ার নৈপুণ্যে গোল হজমের হাত থেকে বেঁচে যায় রিয়াল। ছয় গজ দূর থেকে তেতে মোরেন্তে খুঁজে নিতে চেয়েছিলেন গোলমুখে থাকা গুইদো কারিয়োকে। কিন্তু লাফিয়ে কোনোমতে ফিস্ট করে দলকে বিপদমুক্ত করেন বেলজিয়ান গোলরক্ষক।

প্রথমার্ধ এভাবেই আক্রমণ আর প্রতি আক্রমণের মধ্য দিয়ে গোল শূন্যভাবে শেষ হয়। বিরতি থেকে ফিরে আক্রমণাত্ম শুরু করে রিয়াল। বেনজেমা-ভিনিসিয়াসদের দুর্দান্ত কিছু আক্রমণ রুখে দেন এলচে গোলরক্ষক। এরমধ্যে ৫৭তম মিনিটে কারিয়োর শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন কোর্তোয়া। তবে এর মিনিট চারেক পরে আর ধরে রাখতে পারেননি কোর্তোয়া। মোরেন্তের কর্নার থেকে দানি কালভোর শট ক্রসবারে লেগে গোললাইন অতিক্রম করে।

ম্যাচের ৬২ মিনিটে ফেদেরিখো ভালভার্দে আর ইস্কোর বদলি হিসেবে টনি ক্রুস ও লুকা মদ্রিচকে মাঠে নামান জিদান। আর তখনই ম্যাচের নিয়ন্ত্রণে যায় লস ব্ল্যাঙ্কোসরা। ম্যাচের ৭৩ মিনিটে লুকা মদ্রিচের অ্যাসিস্ট থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা। এর মিনিট পাঁচেক পর এগিয়েই যাচ্ছিল রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে ক্যাসেমিরোর বুলেট গতির শট বাঁক নিয়ে শেষ মুহূর্তে পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। পাঁচ মিনিট পর তার হেড একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

দুর্দান্ত আক্রমণে এলচের রক্ষণকে যেন দম ফেলার সুযোগ দিচ্ছিল না রিয়াল। আর রিয়ালের এমন আক্রমণ শেষ পর্যন্ত বিফলে যায়নি। নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ের প্রথম মিনিট, ক্যাসেমিরোর সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ে আড়াআড়ি শট নেন বেনজেমা। পোস্টে লেগে বল জড়ায় জালে। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক। আর তাতেই নিশ্চিত জয়।

এলচেকে হারিয়ে টানা দুই ম্যাচ পর লিগে জয় পেল রিয়াল। আগের দুই রাউন্ডে রিয়াল সোসিয়েদাদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা।

এই জয়ে ২৭ ম্যাচে ১৭ জয় আর ৬ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে জিদানের দল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে তিনে। তাদের সমান ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web