শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় গ্রেপ্তার আরো ৩

কোম্পানীগঞ্জ প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহত হওয়ার ঘটনার মামলায় আরো ৩ জনকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নবণীতা গুহ এ আবেদন মঞ্জুর করেন। এর আগে রবিবার(২১ মার্চ) চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে ওই তিনজনকে গ্রেফতার দেখানোর জন্য আবেদন করা হয়। গ্রেপ্তারদেখানো তিনজনই মির্জা কাদেরের অনুসারী ।

গ্রেপ্তার দেখানো হয়েছে, চরএলাহী ইউনিয়নের আব্দুল মালেক, মুছাপুর ইউনিয়নের ইকবাল চৌধুরী ও বসুরহাট পৌরসভার আবুল হাশেম।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, ‘এসব আসামি অন্য মামলায় গ্রেপ্তার হয়ে জেলহাজতে ছিল। আমরা তাঁদের সাংবাদিক বুরহান উদ্দিন হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪ নম্বর আমলি আদালতে আবেদন করি।  এ বিষয়ে শুনানি শেষে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নবণীতা গুহ আমাদের আবেদন মঞ্জুর করেন। এখন এসব আসামিকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে জিজ্ঞাসাবাদ করা হবে।’

এর আগে ৭ মার্চ এ মামলায় বসুরহাট থেকে যুবলীগের কর্মী বেলাল হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে বেলালের কাছ থেকে ঘটনার বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছিলেন পিবিআইয়ের পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি। এ নিয়ে এ মামলায় ১৫জনকে গ্রেপ্তার করা হলো।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলি চলাকালে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কোম্পানীগঞ্জ প্রতিনিধি বুরহান উদ্দিন গুলিবিদ্ধ হন। ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে কাদের মির্জার অব্যাহত ‘মিথ্যাচারের’ প্রতিবাদে গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান। মিছিলটি বিকেল পাঁচটায় বাজারসংলগ্ন তাঁর বাড়ি থেকে বের হয়ে চাপরাশিরহাট মধ্যম বাজারে গেলে কাদের মির্জার অনুসারীরা হামলা চালান।

এ ঘটনায় নিহত সাংবাদিক বুরহানের বাবা নুরুল হুদা বাদী হয়ে ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলা করার পরদিনই পুলিশ সদর দপ্তরের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web