বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

আন্ডারচরে রাতের আঁধারে ভূমি দখলের চেষ্টা, ভূমিদস্যু বাহিনীর ৫ রাউন্ড গুলি

স্টাফ রিপোর্টার: নোয়াখালীতে রাতের আঁধারে এক স্কুল শিক্ষকের মালিকীয় ভূমি দখলের চেষ্টা করেছে বলে ভূমিদস্যু আবু জাফর প্রিন্স ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এসময় স্থানীয় লোকজনকে আতঙ্কিত করার জন্য জমিতে মাটি কাটার মেশিন নামাতে গিয়ে হকার খুরশিদের নেতৃত্বে ৫ রাউন্ড ফাকাগুলি ছুঁড়লে এলাকাবাসী চারপাশ থেকে তাদেরকে ঘিরে ফেলেন। পরে তারা সুধারাম মডেল থানায় কল করে সহায়তা চাইলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে আনে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ১২.৩০ মিনিটের সময় নোয়াখালীর সদর উপজেলার ২০নং আন্ডারচর ইউনিয়নের আন্ডারচর গ্রামের মোঃ কামাল উদ্দিন মাষ্টারের মালিকীয় ভূমিতে।স্থানীয় এলাকাবাসী জানায়, কামাল উদ্দিন মাষ্টার ও তার অন্যান্য ভাইয়েরা সরাফত উল্ল্যা গংদের নিকট থেকে খরিদ সূত্রে মালিক হয়ে ৪ যুগেরও বেশী সময় ধরে বসবাস করে আসছে।

লক্ষীপুরের রামপুর গ্রামের আবু জাফর প্রিন্সের বাবা রফিকুল হায়দারের সাথে সরাফত উল্ল্যাদের বিরোধ থাকায় উক্ত ভূমির কিছু অংশের উপর বিজ্ঞ আদালত বিগত ২৪/১০/১৯৯১ সালে নিষেধাজ্ঞার আদেশ দেন। হঠাৎ করে এবছরের শুরুতে রফিকুল হায়দারের ছেলে আবু জাফর প্রিন্স অর্থেবিত্তে প্রভাবশালী হওয়ায় কামাল মাস্টারের মালিকীয় ভূমি দখলের চেষ্টা করছে।

কামাল মাস্টার চাকুরীর কারণে জেলা শহর মাইজদীতে অবস্থান করার সুযোগে গত বৃহস্পতিবার গভীর রাতে লক্ষীপুর থেকে আবু জাফর প্রিন্সের নেতৃত্বে প্রায় শতাধিক সন্ত্রাসী বাহিনী এনে স্থানীয় লোকজনকে আতঙ্কিত করার জন্য জমিতে মাটি কাটার মেশিন নামাতে গিয়ে হকার খুরশিদের নেতৃত্বে ৫ রাউন্ড ফাকাগুলি ছুঁড়ে।

এসময় গুলির আওয়াজ কামাল মাষ্টারের বাড়ীর লোকজনের চিৎকারের আওয়াজ শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে আসলে ভূমিদস্যু আবু জাফর প্রিন্স ও তার সন্ত্রাসী বাহিনীরা রাতের আঁধারে পালিয়ে যেতে চেষ্টা করলে এলাকাবাসী চারপাশ থেকে তাদেরকে ঘিরে ফেলেন। পরে তারা সুধারাম মডেল থানায় কল করে সহায়তা চাইলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে আনে।

এব্যাপারে মোঃ কামাল উদ্দিন মাস্টার বলেন, আমি চাকুরীর করার কারণে র্দীঘদিন যাবত জেলা শহর মাইজদীতে বাসা ভাড়া নিয়ে অবস্থান করছি। এ সুযোগে আবু জাফর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে রাতের আঁধারে আমার মালিকীয় জমি অবৈধ ভাবে দখল করার চেষ্টা করছে। তিন মাস আগেও সে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার ২একর জমি দখল করে নেয়। এঘটনায় আমি থানায় অভিযোগ করলে প্রশাসন আমার অভিযোগ গ্রহণ করেনি।

অপরদিকে অভিযুক্ত আবু জাফর প্রিন্স জানান, আমার মালিকীয় জমিতে আমার কর্মচারীরা মাটি কাটতে গেলে কামাল মাষ্টার তার লোকজন নিয়ে আমার লোকজনের উপর হামলা চালায়। এসময় তারা মাটি কাটার মেশিনটি ভাংচুর করে। আমি এঘটনায় থানায় মামলা করেছি।

এবিষয়ে ২০নং আন্ডারচর ইউনিয়ন চেয়ারম্যান আলী হায়দার বকসি জানান, আমি এঘটনার বিষয়ে এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছি। আবু জাফর তার লোকজন নিয়ে বার বার কামাল মাস্টারের জমি দখলের চেষ্টা করছে।
এদিকে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাহেদ উদ্দিন মানবজমিনকে জানান , এবিষয়ে আমি অবগত আছি। এঘটনায় একটি মামলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web