মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
দেশে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী হাতিয়ায় দুই চেয়ারম্যানসহ ২৪ প্রার্থী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করোনা: একদিনে ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ১০৯০৬, হাতিয়ায় ১৪০ মণ জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ বুস্টার ডোজ নিয়েও করোনা আক্রান্ত এমপি একরামুল করিম চৌধুরী স্বাধীনতা রক্ষায় পুলিশ সদস্যদের কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর নোটিশ ছাড়াই পরীক্ষা স্থগিত, ৭ কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত অবরোধ ইটের মাপে কারচুপি ও বেশি দামে বিক্রি করায় এক লক্ষ টাকা অর্থদন্ড বিয়ে-শাদিসহ বিভিন্ন ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

মহারাষ্ট্রে ঘূর্ণিঝড় তাওকতের তাণ্ডবে নিহত ১২, নিখোঁজ ১২৭

ডেস্ক রিপোর্ট: প্রবল শক্তি নিয়ে ভারতের গুজরাতের স্থলভাগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় তাওকত। গতকাল সোমবার (১৭ মে) সন্ধ্যায় তাওকতের দাপটে তছনছ হয়ে যায় গুজরাটের উপকূল। ভারতের পশ্চিম উপকূলের অন্যান্য রাজ্য়েও একই পরিস্থিতির সৃষ্টি হয়। সোমবার রাতে দিউয়ের পূর্ব উপকূল দিয়ে এই ঘূর্ণিঝড় স্থলভাগে প্রবেশ করে। ঝড়ের বেগ ছিল খুব তীব্র। পাশাপাশি উপকূল অঞ্চলে প্রবল বৃষ্টিপাতও হয়।

ভারতীয় আবওহাওয়া অফিসের একটি বিবৃতিতে জানা যায়, ঘূর্ণিঝড় টাউটি স্থলভাগে ঘণ্টায় প্রায় ২০০ কিলোমিটার বেগে প্রবেশ করলেও পরে ঝড়ের গতিবেগ দাঁড়ায় ঘণ্টায় ১৯০ কিলোমিটার। এখনও গুজরাতের উপরেই রয়েছে ঘূর্ণিঝড় টাউটি। তবে তা অনেকটাই শক্তি হারিয়ে ফেলেছে। গুজরাত হতে এই ঘূর্ণিঝড় রাজস্থানে প্রবেশ করবে। তবে এখন ঝড়ের দাপট অনেকটাই কম। তবে অব্যহত রয়েছে বৃষ্টি।

প্রবল এই ঘূর্ণিঝড়ের প্রভাবে একাধিক এলাকায় উপড়ে গিয়েছে গাছ, বৈদ্যুতিন খুঁটি। সোমবার (১৭ মে) বিকেলের মধ্যে প্রায় ২ লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঘূর্ণিঝড় টাউটির আঘাতে কমপক্ষে ১২ জন নিহত হয়েছে বলে জানা গেছে। আহত হয়েছেন অর্ধশতাধিক। এখনও নিখোঁজ রয়েছেন ১২৭ জন।

ভয়াবহ এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মুম্বাইয়ের কাছে আরব সাগরে একটি বার্জ নৌকা ডুবে যায়। সেই নৌকার ৬০ জনকে ভারতীয় নৌবাহিনী উদ্ধার করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে মহারাষ্ট্রেও প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। মুম্বাইয়ে আগত ও মুম্বাই থেকে ছাড়া হবে এমন ৫৫টি বিমান সোমবার বাতিল করা হয়।।

সূত্র: বিবিসি, দ্যা গার্ডিয়ান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web