শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

মেঘনা নদীর দখল উচ্ছেদের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

সুবর্ণচর প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া উপজেলার সীমান্তবর্তী সুবর্ণচর উপজেলার ভূঁইয়ারহাট সংলগ্ন ৪ নম্বর ঘাট পার্শ্ববর্তী মেঘনা নদীর অংশ (মেঘনা খাল) অবৈধ দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

শুক্রবার বেলা ১১টার দিকে মেঘনার খাল পাড়ে উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলনের ব্যানারে এ মানববন্ধনে অংশ নেন প্রায় পাঁচশতাধিক বিভিন্ন পেশার লোকজন।

এসময় বক্তারা বলেন, স্থানীয় কিছু জনপ্রতিনিধি ও প্রভাবশালী লোকজন দীর্ঘদিন ধরে মেঘনা নদীর একটি বিশাল অংশ দখল করে নিয়েছে। বাঁধ দিয়ে মাছের প্রজেক্ট ও বাড়ি নির্মাণ করেছে। খালের মাঝেই নির্মাণ করা হয়েছে বসতবাড়ি। আবার ঘর-বাড়ি তৈরির জন্য ভূমিহীনদের কাছে বিক্রিও করছে।

খালের দখলকৃত অংশ উচ্ছেদপূর্বক পুন:খনন করে জীবিকা পুনঃরুদ্ধারের পাশাপাশি শুষ্ক মৌসুমে কৃষি কাজে ব্যবহৃত পানি সংকট থেকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন তারা। এছাড়াও দখলকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন তারা।

উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলন নোয়াখালী শাখার সাধারণ সম্পাদক জহির উদ্দিন তুহিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- সংগঠনের উপদেষ্টা জহিরুল ইসলাম টিটু, সভাপতি আব্দুল বারী বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিব উল্যা মহিব, সহ-সভাপতি হারন অর রশিদ, ব্যবসায়ী নুরুল হুদা, বৃক্ষ প্রেমী সাখাওয়াত উল্যাহ, প্রভাষক মিজানুর রহমান, প্রভাষক সফিকুল ইসলাম সাজু, কামাল চৌধুরী, শিক্ষক নেতা নাছিম ফারুকী, ইমাম উদ্দিন সুমনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web