বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন

আট দিন পর ফিরলেন ত্ব-হা আদনান

প্রতিবেদক: আট দিন নিখোঁজ থাকার পর ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান রংপুরে শ্বশুর বাড়িতে ফিরেছেন।বিস্তারিত জানতে নেয়া হয়েছে ডিবি কার্যালয়ে।

শুক্রবার দুপুরে মহানগরীর আবহাওয়া অফিস সংলগ্ন চারতলা মোড়ে পৌঁছান তিনি। এখনও জানা যায়নি তিনি এতদিন কোথায় কি অবস্থায় ছিলেন। তবে সংবাদ সম্মলন করে বিস্তারিত পরে জানাবে পুলিশ।

গত ১০ জুন রংপুর থেকে একটি ব্যক্তিগত গাড়িতে (ঢাকা মেট্রো গ ৩৩-৪৩৪২) ঢাকার উদ্দেশ্যে রওনা দেন আদনান। তার সঙ্গে ছিলেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজ। গাড়িটিসহ এদের চারজনেরই কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। অনলাইনে আদনানকে নিয়ে ভাসছে নানা কথা-বার্তা।

পরদিনই কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন আবু ত্ব-হার মা। ত্ব-হার বর্তমান স্ত্রী সাবিকুন্নাহার জানান, রংপুরের বাড়ি থেকে ওইদিন বগুড়ায় একটি ধর্মীয় সভায় যোগ দেয়ার কথা ছিল আদনানের। এরপর ঢাকায় আসার কথা। বিকেল ৪টার দিকে রংপুর থেকে একটা কারে করে বগুড়ার উদ্দেশ্যে বের হন তিনি। ওই গাড়িটির মালিক রংপুরের আমির উদ্দীন, তিনিই চালান। সাধারণত রংপুর থেকে ঢাকা যাতায়াতের ক্ষেত্রে আমির উদ্দীনের গাড়িটি ব্যবহার করতেন আদনান।

রওনা দেওয়ার কিছুক্ষণ পরেই ফোনে আদনান জানান, দুটি মোটরসাইকেলে চারজন তার গাড়িটিকে অনুসরণ করছে। পরে ‘হয়তো ভয়ে বা উদ্বিগ্ন হয়ে’ তিনি বগুড়ার সভায় যোগ না দিয়ে ঢাকার পথ ধরেন। তার সঙ্গে আব্দুল মুহিত ও মোহাম্মদ ফিরোজ নামে যে দুজন ছিলেন তারা মূলত আদনানকে বগুড়ার সভায় নিতে এসেছিলেন।

পরে পরিস্থিতি বুঝে তারা আদনানকে ঢাকা পর্যন্ত এগিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। রাত আড়াইটার দিকে তার গাড়ি গাবতলী পৌঁছেছে বলে স্ত্রীকে জানান আদনান। এরপর থেকেই আর কোন যোগাযোগ নেই।আদনানের প্রথম স্ত্রী হাবিবা নূরও বলেছেন, বৃহস্পতিবার রাত ৩টা থেকে তার ফোন বন্ধ পান তিনি।

রাতে ফেইসবুক লাইভে এসে সাবিকুন্নাহার বলেন, কোনো অপহরণকারী টাকার জন্য এটা করেছে এমনটা তিনি মনে করছেন না। ত্বহা আদনান যে খুব ধনী নন এটা সবাই জানেন।

স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠিও লিখেন তিনি। জাতীয় সংসদে ত্ব-হার উদ্ধারের বিষয়ে আবেদন জানানো হয়। উদ্বেগ জানায় মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। অবশেষে আটদিন পর ফিরে পেয়ে আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এর পরিবার সরকারকে ধন্যবাদ জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web