বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সাকিব-মুস্তাফিজের বোলিং তোপে দিশেহারা পাপুয়া নিউ গিনি পদ্মা ও মেঘনা নামে দুটি বিভাগ হবে: প্রধানমন্ত্রী চৌমুহনীর ঘটনায় নিহতদের পরিবার ও ক্ষতিগ্রস্ত মন্দিরে এমপি একরামের আর্থিক সহায়তা কাদের মির্জার রাজনৈতিক ভাবে মৃত্যু হয়েছে-খিজির হায়াত খান নোয়াখালীতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা চৌমুহনীতে মন্দিরে হামলা, র‌্যাবরে অভিযানে গ্রেফতার-৬ চৌমুহনীতে মন্দিরে হামলা, র‌্যাবরে অভিযানে গ্রেফতার-৬ ওবায়দুল কাদের মিথ্যুক, প্রতারক, বিশ্বাস ঘাতক, তার নেতার চরিত্র নেই-কাদের মির্জা পৌর আওয়ামীলীগের সভপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সুস্থতার জন্য দোয়া ও মোনাজাত রাজধানীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

আফগানিস্তানে যুদ্ধের সমাপ্তি ঘোষণা তালেবানের

আফগানিস্তানের রাজধানী কাবুল দখল ও প্রেসিডেন্ট আশরাফ ঘানির দেশ ত্যাগের পর যুদ্ধের সমাপ্তি ঘোষণা দিয়েছে তালেবান। এখন সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছে তারা।

সোমবার (১৬ আগস্ট) বার্তা সংস্থা রয়টার্স ও কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার খবরে এ তথ‌্য জানানো হয়।

তালেবানের একজন মুখপাত্র বলেছেন, সৃষ্টিকর্তাকে ধন‌্যবাদ। যুদ্ধ শেষ হয়েছে। আমরা দেশের স্বাধীনতা এবং জনগণের মুক্তি চেয়েছিলাম। এই স্বাধীনতা আমাদের দেশের, দেশের জনগণের।

তিনি বলেন, খুব শিগগিরই শাসনের ধরন ও রাষ্ট্রীয় গঠন কাঠামো পরিষ্কার করা হবে। তালেবান বিশ্বের অন্যান্য রাষ্ট্রের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক রাখতে চায়।

তিনি আরও বলেন, বিদেশি বাহিনী আফগানিস্তানে তাদের ব্যর্থতার পুনরাবৃত্তি ঘটাতে আসবে বলে মনে হয় না। অন‌্যরে ক্ষতি করার জন‌্য আমরা আমাদের ভূমিকে ব‌্যবহৃত হতে দেব না। এছাড়া আমারও কারোর জন‌্য ক্ষতির কারণ হবো না।

এদিকে রোববার দেশ ছেড়ে পালান আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। তিনি তার মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে তাজিকিস্তানের উদ্দেশে দেশ ছাড়েন। এরপরই রাতে প্রেসিডেন্ট ভবনের দখল নেয় তালেবান।

রাতে এক ফেসবুক পোস্টে আফগান প্রেসিডেন্ট বলেন, লাখো মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। রক্তপাত এড়াতে আমার হাতে আর কোনো বিকল্প ছিল না। এজন্যই আমি কাবুল ছেড়েছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web