সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নোয়াখালী পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত হলেন সোহেল নোয়াখালী পৌরসভায় ভোট গ্রহণ কাল, সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ নোয়াখালী পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী লেনিনের মহিলা সমাবেশ নৌকা নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, সংবাদ সম্মেলনে নোয়াখালী পৌর আওয়ামী লীগ জনপ্রিয়তার শীর্ষে কাউন্সিলর প্রার্থী মাঈন উদ্দিন সাজু মেয়র প্রার্থী লেনিনের গণসংযোগ উঠান বৈঠক নারী-পুরুষের ঢল বাংলাদেশ সেনাবাহিনীর বাস্তবায়িত চারটি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় চারজনের মৃত্যু, শনাক্ত ২,৯১৬ নোয়াখালী পৌরসভা নির্বাচনে প্রচারণায় এগিয়ে মুকুলের টিউবওয়েল দেশের দু’এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

ইউপি নির্বাচন

নোয়াখালীর ১৬ ইউনিয়নে ১১৯ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী : আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে নোয়াখালীর সদর উপজেলার ৯টি এবং কবিরহাট উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৬টি ইউনিয়নে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১১৯জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬১০জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯৪জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় নোয়াখালী জেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম এ তথ্য করেছেন। এরআগে বিকাল ৫টা পর্যন্ত স্ব-স্ব ইউনিয়নের রিটানিং অফিসারদের কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।

সদর উপজেলার ০৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭৩জন। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৩৭৬জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৬জন।

সদর উপজেলার ০১নম্বর চরমটুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বাবলু। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৩৯জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪জন।

১০ নম্বর অশ্বদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম হোসেন বাবলু। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৪২জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯জন।

১১ নম্বর নেওয়াজপুর চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আমির হোসেন বাহাদুর। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৩১জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন।

০৮ নম্বর এওজবালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস জাহের। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৪১জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩জন।

১৯ নম্বর পূর্ব চরমটুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল আলম। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৪০জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭জন।

২০ নম্বর আন্ডারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৪জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন যুবলীগের আহবায়ক মো. আবদুর রব। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৫৮জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪জন।

০৪ নম্বর কাদির হানিফ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১১জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রহিম চৌধুরী। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৩৯জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩জন।

০৯ নম্বর কালাদরাপ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১১জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৫৩জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫জন।

০২নম্বর দাদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩জন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি দেলোয়ার হোসেন দেলু। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৩২জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন।

এদিকে জেলার কবিরহাট ০৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪৬জন। সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ২৩৪জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮জন।

কবিরহাট উপজেলার ০১ নম্বর নরোত্তমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন মনোনয়নপত্র জমা দেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম সিরাজ উল্যা।

০২ নম্বর সুন্দলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি।

৩ নম্বর ধানসিঁড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১জন মনোনয়নপত্র জমা দেন।ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ কামাল খান।

৪ নম্বর ঘোষবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯জন মনোনয়নপত্র জমা দেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম আলা উদ্দিন। ০৫ নম্বর চাপরাশিরহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র জমা দেন।

ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহি উদ্দিন টিটু। ০৬ নম্বর ধানশালিক ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র জমা দেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব নবী ও ০৭ নম্বর বাটাইয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র জমা দেন। ওই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন শাহীন।

জেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম বলেন, ইতিপূর্বে নোয়াখালীর তিনটি উপজেলায় আমরা একটা ভালো নির্বাচন উপহার দিয়েছি। আগামী ২৬ ডিসেম্বর নোয়াখালীর সদর ও কবিরহাট উপজেলার ১৬টি ইউনিয়নেও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হবে।
ইউপি নির্বাচন

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web