মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

আন্দোলন প্রত্যাহার করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘোষণা দেন তারা। একইসাথে তারা সকল দাবি শিক্ষামন্ত্রীর আশ্বাস অনুযায়ী বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন।

অন্যদিকে বর্তমান দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ইশরাত ইসমাইল, শফিউল ইসলাম ও মাজহার মজুমদারের উপস্থিতিতে আন্দোলনকারী শিক্ষার্থীকে যৌন হয়রানির বিচারও দাবি করেন তারা।

এরআগে, এদিন বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ বিল্ডিংয়ে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা পরবর্তী পদক্ষেপ নিয়ে বৈঠকে বসে শিক্ষার্থীরা। বৈঠকের পর সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান ও আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। আন্দোলনকারীদের পক্ষে বক্তব্য রাখেন মোহাইমিনুল বাশার রাজ।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি থেকে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শাবিপ্রবি শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের সাথে আলোচনা করতে শুক্রবার সিলেট আসেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। বিকেলে মন্ত্রীর সাথে বৈঠকে শিক্ষার্থীরা আট দফা দাবি ও ১৩টি সুপারিশ জানান।

সবগুলো দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও শিক্ষার্থীদের মূল দাবি ‘উপাচার্যের পদত্যাগ বা অপসারণের’ বিষয়টি আচার্যকে অবগত করবেন বলে জানান শিক্ষামন্ত্রী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web