সোমবার, ২৩ মে ২০২২, ১১:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না: ওবায়দুল কাদের

প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা বাংলাদেশ শ্রীলঙ্কা হবে বলছেন তারা হয় না জেনে বলছেন, না হয় উদ্দেশ্যমুলকভাবে অপপ্রচার করছেন। আমাদের ক্যাপিটাল এ্যাকাউন্ট উন্মুক্ত নয়, শ্রীলঙ্কার মতো কেউ ইচ্ছা করলে বিদেশে ডলার পাঠাতে পারবে না।

শিক্ষা, চিকিৎসা যে কোনো কাজে বিদেশে টাকা পাঠাতে হলে একাউন্ট ওপেন করে তার পাঠাতে হবে। অনেকে মেগা প্রকল্পের কথা বলেন, পদ্মাসেতু বিদেশি ঋণ নির্ভর নয়। আমাদের টাকায় শেখ হাসিনা পদ্মাসেতু করছেন, বিদেশি ঋণ নেই। কোনো বিদেশি ঋণ নিয়ে এতো বড় মেগা প্রকল্প হয় না। বঙ্গবন্ধুর কন্যা সারা বিশ্বকে দেখিয়েছেন আমরা পারি।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের অর্ন্তগত ইউনিটগুলোর নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের পদ্মসেতু নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। শ্রীলঙ্কার বেশির ভাগ ঋণ অল্প সময়ে, কঠিন শর্তে, অধিকতর সুদের হারে পরিশোধ করতে হচ্ছে। আমাদের অধিকাংশ ঋণ দীর্ঘ মেয়াদে পরিশোধ করতে হচ্ছে। আজকে পদ্মাসেতু, কর্ণফুলি টার্নেল, মেট্রোরেলের বিরুদ্ধে অপপ্রচারের পর এখন তারা লেগেছে বাংলাদেশ নাকি শ্রীলঙ্কা হয়ে যাবে।

করোনার সংকট কাটিয়ে আজ তৃণমূল পর্যন্ত বাংলাদেশের অর্থনীতি ভারসাম্য পর্যায়ে রয়েছে। বাংলাদেশে তেমন কোনো সংকট হয়নি। তাই আমি অপপ্রচারকারিদের উদ্দেশ্যে বলতে চাই, অপপ্রচার করে লাভ নেই। বাংলাদেশ ইনশাআল্লাহ কখনও শ্রীলঙ্কা হবে না।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমরা বিজয়ের বন্দরে পৌঁছাব। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে দেশে-বিদেশে প্রপাগান্ডা, অপপ্রচার চালিয়ে মানুষের অন্তর থেকে আওয়ামী লীগকে কেউ উপড়ে ফেলতে পারবে না।

অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা কিভাবে করতে হয় আওয়ামী লীগ জানে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ৮০২টি ইউনিট সম্মেলন সম্পন্ন করা নেতাকর্মীদের দৃঢ়তা, একাগ্রতার সাহসের সোনালি ফসল। এসময় ইউনিট পর্যায়ে সম্মেলন করে স্বপ্নকে সত্যিতে পরিণত করায় মহানগর আওয়ামী লীগ নেতাদের অভিনন্দন জানান।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) মুহাম্মদ ফারুক খান, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

পরিচিতি সভা শেষে নবনির্বাচিত ইউনিট কমিটির নেতাদের শপথ পাঠ করান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 nktelevision
Design & Developed BY Shera Web